হয় জামিন নয় আত্মহত্যার অনুমতি দিন: রাষ্ট্রপতির কাছে আবেদন ব্যপম কেলেঙ্কারিতে অভিযুক্ত ৭০ জনের

হয় জামিনের আবেদন মঞ্জুর করা হোক, আর নয়ত দেওয়া হোক আত্মহত্যার অনুমতি। ঠিক এই ভাষাতেই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে চিঠি পাঠালেন গোয়ালিয়র সেন্ট্রাল জেলে বন্দী ৭০ জন মেডিক্যাল স্টুডেন্টস ও জুনিয়র ডাক্তাররা। তাঁদের বিরুদ্ধে প্রবেশিকা পরীক্ষায় রিগিংয়ের অভিযোগ রয়েছে।

Updated By: Aug 8, 2015, 10:24 PM IST
  হয় জামিন নয় আত্মহত্যার অনুমতি দিন: রাষ্ট্রপতির কাছে আবেদন ব্যপম কেলেঙ্কারিতে অভিযুক্ত ৭০ জনের

ওয়েব ডেস্ক: হয় জামিনের আবেদন মঞ্জুর করা হোক, আর নয়ত দেওয়া হোক আত্মহত্যার অনুমতি। ঠিক এই ভাষাতেই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে চিঠি পাঠালেন গোয়ালিয়র সেন্ট্রাল জেলে বন্দী ৭০ জন মেডিক্যাল স্টুডেন্টস ও জুনিয়র ডাক্তাররা। তাঁদের বিরুদ্ধে প্রবেশিকা পরীক্ষায় রিগিংয়ের অভিযোগ রয়েছে।

রাষ্ট্রপতিকে লেখা চিঠিতে ওই ছাত্ররা ইচ্ছামৃত্যুর (ইউথানেসিয়া)আবেদন জানিয়েছেন। তাঁদের অভিযোগ ব্যপম কেলেঙ্কারির তদন্ত এতই ধীর গতিতে এগোচ্ছে যে বিলম্বিত হচ্ছে ন্যায় বিচার, ফলে অনিশ্চিত হয়ে পড়ছে তাঁদের ভবিষ্যত।

যদিও জেল কর্তৃপক্ষ এই চিঠিকে বিশেষ পাত্তা দিতে নারাজ।

কিছুদিন আগে গজরা রাজা মেডিক্যাল কলেজের পাঁচ ছাত্র প্রেসিডেন্টের কাছে একই ভাবে আবেদন করেছিলেন। হয় তাঁদের সম্মানজনক ভাবে বাঁচতে দেওয়া হোক, নয় দেওয়া হোক আত্মহত্যার অনুমতি। জানিয়ে ছিলেন তাঁরা। তাঁদের অভিযোগ সিট তাঁদের অভিযোগমুক্ত করলেও কলেজ কর্তৃপক্ষ তাঁদের উপর লাগাতার মানসিক অত্যাচার চালাচ্ছে।

গোয়ালিয়ার জেলে বন্দী বিচারাধীন ৭০ জন ছাত্র ও জুনিয়র ডাক্তারদের অভিযোগ ব্যপম কেলেঙ্কারিতে অভিযুক্ত আধিকারিক ও স্টেট এক্সামিনেশন বোর্ডকে আড়াল করতেই তাঁদেরকে 'বলির পাঁঠা' করছে প্রশাসন।

 

.