২০১৬ সালে আপনার শত্রু রাশি কোনটা?

জ্যোতিষ শাস্ত্র হল এক প্রাচীন শাস্ত্র। ভারতে যা প্রভাব বিস্তার করেছিল প্রাচীন কাল থেকেই। রাজা-মহারাজারা নিজেদের প্রাসাদের মধ্যেই একজন জ্যোতিষী রাখতেন। এমনকি সেই জ্যোতিষীকে দিয়ে নিয়মিত ভাগ্যও নির্ধারণ করতেন তিনি। তবে এই আধুনিক যুগে বহু মানুষই এই শাস্ত্রে বিশ্বাস করেন না। তাঁরা এই বিদ্যাকে নেহাত বুজরুকি বলেই উড়িয়ে দেন। তবে মুখে যতই বুজরুকি বলুন না কেন, লুকিয়ে লুকিয়ে এখনও নিয়মিত হাত দেখান অনেকেই। আবার কেউ প্রকাশ্যেই হাত দেখিয়ে জ্যোতিষীর কথা মত পাথর ধারণ করেন।

Updated By: Jan 26, 2016, 07:55 PM IST
২০১৬ সালে আপনার শত্রু রাশি কোনটা?

ওয়েব ডেস্ক: জ্যোতিষ শাস্ত্র হল এক প্রাচীন শাস্ত্র। ভারতে যা প্রভাব বিস্তার করেছিল প্রাচীন কাল থেকেই। রাজা-মহারাজারা নিজেদের প্রাসাদের মধ্যেই একজন জ্যোতিষী রাখতেন। এমনকি সেই জ্যোতিষীকে দিয়ে নিয়মিত ভাগ্যও নির্ধারণ করতেন তিনি। তবে এই আধুনিক যুগে বহু মানুষই এই শাস্ত্রে বিশ্বাস করেন না। তাঁরা এই বিদ্যাকে নেহাত বুজরুকি বলেই উড়িয়ে দেন। তবে মুখে যতই বুজরুকি বলুন না কেন, লুকিয়ে লুকিয়ে এখনও নিয়মিত হাত দেখান অনেকেই। আবার কেউ প্রকাশ্যেই হাত দেখিয়ে জ্যোতিষীর কথা মত পাথর ধারণ করেন।

শাস্ত্র অনুযায়ী ১২টি রাশি আছে। যেমন, অ্যারিস (মেষ), টরাস (বৃষ), জেমিনি (মিথুন), ক্যানসার (কর্কট), লিও (সিংহ), ভারগো (কন্যা), লিব্রা (তুলা), স্কর্পিও (বৃশ্চিক), স্যাজিটেরিয়াস (ধনু), কেপ্রিকন (মকর), অ্যাকোয়ারিয়াস (কুম্ভ) এবং পিসেস (মীন)। কিন্তু এই শাস্ত্রের মতে জম্নলগ্ন থেকেই প্রত্যেকেই কোনও না কোনও রাশির অন্তর্ভুক্ত হয়ে যান। জন্মের সময়, স্থান এবং দিনের দ্বারাই রাশি নির্ধারণ হয়ে থাকে।

তবে জন্মলগ্ন থেকে আপনি যে রাশিরই অন্তর্ভুক্ত হন না কেন। জন্মের পর আপনার সবচেয়ে বড় শত্রু রাশি কোনটি তা জানতে ক্লিক করুন নিচের লিঙ্কে...

http://www.sun-gazing.com/worst-enemy-according-zodiac-sign/

.