২০১৬ সালে আপনার সুসঙ্গত রাশি কোনটি, তা যেনে নিন এক ক্লিকেই

সূর্য, চাঁদ, তারার অবস্থানের মধ্যে দিয়েই জ্যোতিষ শাস্ত্রে সমস্ত গণনা হয়ে থাকে। সারাক্ষণই কিছু না কিছু ভাবে স্থান পরিবর্তন করে থাকে এই নক্ষত্রগুলি। নক্ষত্রদের স্থান পরিবর্তনের সঙ্গে সঙ্গে বদলে যায় গণনা। তবে এই শাস্ত্রের প্রচলন ভারতের প্রাচীন কাল থেকেই শুরু হয়েছিল। তখন খোলা আকাশের দিকে তাকিয়েই ভাগ্য গণনা করতে পারতেন জ্যোতিষীরা। সময়ের সঙ্গে বদলে গেছে গণনার পদ্ধতিও। এখন ভাগ্য গণনা করার জন্য জ্যোতিষীর কাছে যাওয়ার প্রয়োজন পড়ে না। ইন্টারনেটে একটি সফটওয়্যারের মাধ্যমেই ভাগ্য নির্ধারণ করা যেতে পারে।

Updated By: Jan 12, 2016, 05:24 PM IST
২০১৬ সালে আপনার সুসঙ্গত রাশি কোনটি, তা যেনে নিন এক ক্লিকেই

ওয়েব ডেস্ক: সূর্য, চাঁদ, তারার অবস্থানের মধ্যে দিয়েই জ্যোতিষ শাস্ত্রে সমস্ত গণনা হয়ে থাকে। সারাক্ষণই কিছু না কিছু ভাবে স্থান পরিবর্তন করে থাকে এই নক্ষত্রগুলি। নক্ষত্রদের স্থান পরিবর্তনের সঙ্গে সঙ্গে বদলে যায় গণনা। তবে এই শাস্ত্রের প্রচলন ভারতের প্রাচীন কাল থেকেই শুরু হয়েছিল। তখন খোলা আকাশের দিকে তাকিয়েই ভাগ্য গণনা করতে পারতেন জ্যোতিষীরা। সময়ের সঙ্গে বদলে গেছে গণনার পদ্ধতিও। এখন ভাগ্য গণনা করার জন্য জ্যোতিষীর কাছে যাওয়ার প্রয়োজন পড়ে না। ইন্টারনেটে একটি সফটওয়্যারের মাধ্যমেই ভাগ্য নির্ধারণ করা যেতে পারে।

রাশিচক্রে মোট ১২টি রাশি বর্তমান। এরিস, টরাস, জেমিনি, ক্যানসার, লিও, ভারগো, স্করপিও, স্যাজিটেরিয়াস, কেপ্রিকন, অ্যাকোয়ারিয়াস এবং পিসিস। জন্মের সময়, স্থান এবং দিন জানতে পারলেই ভাগ্য নির্ধারণ করা সম্ভব হয়। জন্মলগ্ন থেকেই প্রত্যেকে কোনও না কোনও রাশির অন্তর্ভুক্ত হয়ে যান। প্রত্যেকটি রাশি জল, হাওয়া, আগুন এই তিনিটি উপাদানের ওপর নির্ভর করে থাকে।

মাত্র কয়েকটা প্রশ্নের উত্তর দিয়ে আপনার রাশির সামঞ্জস্য পূর্ণ রাশি কি তা দেখে নিন। ক্লিক করুন নিচের লিঙ্কে...

http://www.sun-gazing.com/zodiac-sign-compatible-2016

.