Petrol Price: বৃহস্পতিবার বেড়েছে জ্বালানির দাম? জেনে নিন কত দাম আপনার শহরে

প্রতিদিন সকাল ৬টায় পেট্রল এবং ডিজেলের দাম পরিবর্তন হয়।

Updated By: Apr 14, 2022, 07:22 AM IST
Petrol Price: বৃহস্পতিবার বেড়েছে জ্বালানির দাম? জেনে নিন কত দাম আপনার শহরে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবারও পেট্রোল-ডিজেলের দাম বাড়ানো হয়নি তেল সংস্থাগুলির তরফে। আজ টানা নবম দিন স্থিতিশীল রয়েছে পেট্রল এবং ডিজেলের দাম। গত ৬ এপ্রিল শেষবার পেট্রল এবং ডিজেলের দাম বেড়েছিল ৮০ পয়সা। আজ দিল্লিতে এক লিটার পেট্রলের দাম ১০৫.৪১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৬.৬৭ টাকা।

মুম্বইতে পেট্রলের দাম লিটার প্রতি ১২০.৫১ টাকা এবং ডিজেলের দাম ১০৪.৭৭ টাকা। অন্যদিকে কলকাতায় পেট্রল এবংডিজেলের দাম লিটার প্রতি যথাক্রমে ১১৫.১২ টাকা এবং ৯৯.৮৩ টাকা। ছেন্নাইতে পেট্রল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১১০.৮৫ টাকায় এবং ডিজেল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১০০.৯৪ টাকায়। এই মুহূর্তে জ্বালানির দাম সবথেকে কম পোর্ট ব্লেয়ারে। সেখানে পেট্রলের দাম লিটার প্রতি ৯১.৪৫ টাকা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৮৫.৮৩ টাকা। 

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOCL) আজকের দাম প্রকাশ করেছে। ২২ মার্চ থেকে, মাত্র ১৫ দিনের মধ্যে, পেট্রোল এবং ডিজেলের দাম ১০ শতাংশের বেশি বেড়েছে।

আরও পড়ুন: Bank Holiday: ব্যাঙ্কের কাজ বাকি! বৃহস্পতিবার থেকে ৪ দিন বন্ধ ব্যাঙ্ক

প্রতিদিন সকাল ৬টায় পেট্রল এবং ডিজেলের দাম পরিবর্তন হয়। সকাল ৬টা থেকে নতুন দাম প্রযোজ্য হয় সব শহরে। পেট্রল এবং ডিজেলের দামে আবগারি শুল্ক, ডিলার কমিশন, ভ্যাট এবং অন্যান্য জিনিস যোগ করার পরে, এর দাম মূল দামের প্রায় দ্বিগুণ হয়ে যায়। এই কারণেই পেট্রল এবং ডিজেল বেশি দামে কিনতে হচ্ছে মানুষকে।

পেট্রল এবং ডিজেলের দাম জানতে চাইলে, তেল সংস্থাগুলি এসএমএসের মাধ্যমে দাম চেক করার সুবিধা দেয়। দাম জানতে, ইন্ডিয়ান অয়েলের (IOC) গ্রাহককে RSP<ডিলার কোড> লিখতে হবে এবং ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠাতে হবে। HPCL গ্রাহকদের HPPRICE <ডিলার কোড> ৯২২২২০১১২২ নম্বরে এবং BPCL গ্রাহকদের RSP<ডিলার কোড> ৯২২৩১১২২২২ নম্বরে এসএমএস করতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.