আজ ফ্রেন্ডশিপ ডে, বন্ধুকে দিন বিশেষ উপহার!

রইল ফ্রেন্ডশিপ ডে-তে বন্ধুকে দেওয়ার মতো কয়েকটা বিশেষ উপহারের আইডিয়া...

Edited By: সুদীপ দে | Updated By: Aug 4, 2019, 12:31 PM IST
আজ ফ্রেন্ডশিপ ডে, বন্ধুকে দিন বিশেষ উপহার!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: বন্ধুত্বের সম্পর্ক চিরকালীন। সেই চিরন্তন বিশ্বাস ও নিঃস্বার্থ ভালবাসাকে উদযাপন করার এক বিশেষ দিন ফ্রেন্ডশিপ ডে। প্রতি বছর অগস্টের প্রথম রবিবার ফ্রেন্ডশিপ ডে পালন করা হয়। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম ফ্রেন্ডশিপ ডে পালন শুরু হয়। ১৯৩০ সালে হলমার্ক কার্ডস সংস্থার প্রধান জয়েস হল প্রথম ফ্রেন্ডশিপ ডে উদযাপনের আয়োজন করেন। এর পরে বিভিন্ন মার্কিন গ্রিটিংস কার্ড প্রস্তুতকারক সংস্থার হাত ধরে পৃথিবীর বিভিন্ন দেশে ধীরে ধীরে বাড়ে এই দিনের জনপ্রিয়তা।

সময়ের সঙ্গে সঙ্গে কমেছে গ্রিটিংস কার্ডের চল। ফ্রেন্ডশিপ ডে-এর শুভেচ্ছায় কার্ডের স্থান নিয়েছে সোশ্যাল মিডিয়ার মেসেজ ও স্টেটাস। ফেসবুক বা ইনস্টাগ্রাম ভর্তি বন্ধুত্বের উত্সবের নানা ছবিতে।

আরও পড়ুন: ট্রেনে বসেই যাত্রীদের সিনেমা, সিরিয়াল দেখার ব্যবস্থা করছে রেল!

তবে, সোশ্যাল মিডিয়ায় বন্ধুর সঙ্গে ছবি তো দিলেন। তার পাশাপাশি আপনার প্রিয় বন্ধুটিকে কোনও বিশেষ উপহার দিতে পারলে কেমন হয়? কম খরচেই দিতে পারেন মিনিংফুল গিফ্ট। সেই উপহারের মধ্য দিয়েই থেকে যাবে আপনাদের বন্ধুত্বের ছোট্ট টোকেন।

ফ্রেন্ডশিপ ডে-তে বন্ধুকে দেওয়ার মতো কয়েকটা উপহারের আইডিয়া:

গ্রিটিংস কার্ড: না, ভ্রুঁ কুঁচকানোর কিছু নেই। যতই যাই বলুন, একটি গ্রিটিংস কার্ডের অনুভূতি কি কখনও একটি মেসেজ দিতে পারে? আঁকার অভ্যাস থাকলে নিজে হাতেই বানিয়ে ফেলুন একটি কার্ড। তাতে থাকুক বন্ধুর প্রতি আপনার বার্তা। কার্ড বানাতে না পারলে কিনেও গিফ্ট করতে পারেন।

গাছ: পরিবেশের কি অবস্থা, তা আশা করি কাউকে আলাদা করে বলতে হবে না। গাছ বসানো যে কতটা জরুরি, সেটা সবাই জানেন। এই বন্ধুত্ব দিবসে প্রিয় বন্ধুদের হাতে তুলে দিন চারা গাছ। প্রিয় বন্ধুর সঙ্গে পুঁতুন সেই গাছ। গাছ বেড়ে উঠবে আপনাদের বন্ধুত্বের সঙ্গে।

আপনাদের ছবি: এখন বেশিরভাগ ছবিই খেকে যায় ফোনের গ্যালারি ও সোশ্যাল মিডিয়ায়। আপনাদের দুজনের প্রথম ছবিটা প্রিন্ট করিয়ে দিতেই পারেন আপনার বন্ধুকে। বাজারচলতি ফোটোফ্রেমেও ভরে দিতে পারেন সেই ছবি।

গল্পের বই: আপনার বন্ধুটি যদি বইপ্রেমী হন, তা হলে কিন্তু এটা বেশ ভাল অপশান। আপনার বন্ধুর হাতে তুলে দিন আপনার পছন্দের কোনও বই। 

.