Surya Grahan: সূর্যগ্রহণের সময় ভুলেও এই কাজগুলি করবেন না, জীবনে নেমে আসবে কুপ্রভাব

নিজস্ব প্রতিবেদন: বছরের শেষ সূর্যগ্রহণ হতে বাকি আর ৫ দিন। বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ হতে চলেছে ৪ ডিসেম্বর ২০২১। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, এই সূর্যগ্রহণ ঘটবে বৃশ্চিক রাশির ওপর। অতএব, এই রাশির জাতকদের উপর সর্বাধিক প্রভাব পড়বে। তবে এই গ্রহণ বাকিদের উপরও প্রভাব ফেলবে। যদিও এই গ্রহণ ভারতে দেখা যাবে না। তবে সূর্যগ্রহণের অশুভ প্রভাব এড়াতে কিছু নিয়ম মেনে চলা খুবই জরুরি। 

সূর্যগ্রহণ হোক বা চন্দ্রগ্রহণ, উভয়কেই ধর্ম ও জ্যোতিষশাস্ত্রে খুবই অশুভ মনে করা হয়। সূর্য ও চন্দ্র গ্রহণের সময় নেতিবাচক শক্তি বৃদ্ধি পায় বলা হয়। তাই সূর্যগ্রহণের সময় কিছু সতর্কতা অবলম্বন করা খুবই জরুরি। এর পাশাপাশি গ্রহণের অশুভ প্রভাব এড়াতে ইষ্ট দেবের পূজা, স্নান এবং গ্রহণ শেষে দান করার কথা বলা হয়। এছাড়াও, গ্রহণের পরে ঘরকে শুদ্ধ করতে গঙ্গাজলও ঘরে ছিটিয়ে দিতে হবে যাতে বাড়ির নেতিবাচক শক্তি নষ্ট হয়। 

আরও পড়ুন, Marriage: 'একটু উষ্ণতার খোঁজে' কেন শীতকালেই বিয়ে? জেনে নিন

এক নজরে দেখে নিন কী কী করবেন না সূর্যগ্রহণের সময়- 

* গ্রহণের সময় নেতিবাচক পরিবেশ থাকে, তাই এই সময়ে কিছু খাবেন না।

* গ্রহণ খাদ্য এবং জলের উপর নেতিবাচক প্রভাব ফেলে, তাই এই সময়ে রান্না করা খাবার এবং জলে তুলসী রাখুন, যাতে এই জিনিসগুলি শুদ্ধ থাকে।  

* গ্রহণকালে কোন শুভ কাজ করা উচিত নয়। এই সময়ে যে কোন কাজ করলে অশুভ ফল পাওয়া যায়। 

* গ্রহণকালে ঈশ্বরের উপাসনা করবেন না। বরং এ সময় সব মন্দিরের দরজা বন্ধ থাকে। ভগবানের মূর্তি ঢেকে রাখতে হবে ঘরে তৈরি পূজা ঘরে। 

*গ্রহণের সময় ভ্রমণ এড়িয়ে চলুন। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Solar eclipse 2021 date know what to do what not
News Source: 
Home Title: 

Surya Grahan: সূর্যগ্রহণের সময় ভুলেও এই কাজগুলি করবেন না, জীবনে নেমে আসবে কুপ্রভাব

Surya Grahan: সূর্যগ্রহণের সময় ভুলেও এই কাজগুলি করবেন না, জীবনে নেমে আসবে কুপ্রভাব
Caption: 
প্রতীকী ছবি
Yes
Is Blog?: 
No