Shani Ashubh Yog: শনির এই তিন বিপজ্জনক যোগ তছনছ করে দেবে জীবন, জানুন এড়ানোর সঠিক উপায়

Ashubh Yog In Kundali: এমন অনেক যোগ একজন ব্যক্তির জন্মকুণ্ডলীতে তৈরি হয়, যা তাকে সম্পূর্ণরূপে নষ্ট করে দেয়। কুণ্ডলীতে শনির সঙ্গে কিছু গ্রহের মিলন ব্যক্তির জীবনে খারাপ প্রভাব ফেলে। আসুন জেনে নেই এই বিপজ্জনক যোগ সম্পর্কে।

Updated By: Apr 26, 2023, 06:22 PM IST
Shani Ashubh Yog: শনির এই তিন বিপজ্জনক যোগ তছনছ করে দেবে জীবন, জানুন এড়ানোর সঠিক উপায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যোতিষশাস্ত্রে, শনিকে নিষ্ঠুর এবং ন্যায়পরায়ণ দেবতা হিসাবে বিবেচনা করা হয়। কথিত আছে যে শনি মানুষের ভালো-মন্দ কাজের ফল দেন। শনির কৃপায় মানুষের জীবনে কোনও কিছুর অভাব হয় না। অন্যদিকে, শনির কুদৃষ্টি একজন ব্যক্তিকে সম্পূর্ণরূপে ধ্বংস করে দেয়। জ্যোতিষশাস্ত্রে শনির কিছু দশা ও যোগকে অত্যন্ত বিপজ্জনক ও ক্ষতিকর বলে মনে করা হয়।

জ্যোতিষশাস্ত্রে এরকম তিনটি যোগ আছে, তাই শনির সঙ্গে এগুলি গঠিত হয়। এই বিপজ্জনক যোগগুলি যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে উপস্থিত থাকে তবে তা সম্পূর্ণরূপে ধ্বংস করবে এমনই বিশ্বাস করা হয়। এই যোগগুলির কারণে, একজন ব্যক্তিকে জীবনের প্রতিটি পদক্ষেপে উত্থান-পতনের মুখোমুখি হতে হয়। শুধু তাই নয়, ওই ব্যক্তি প্রতি পদে পদে ব্যর্থ হয়। এই তিনটি যোগ সম্পর্কে জানুন।

শনি ও রাহুর যোগ

জ্যোতিষশাস্ত্রে শনি ও রাহু উভয়কেই নিষ্ঠুর গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। কোনও ব্যক্তির কুণ্ডলীতে এই দুটি গ্রহ একসঙ্গে থাকলে সেই ব্যক্তিকে অর্থনৈতিক স্তরের পাশাপাশি পরিবারে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। কথিত আছে যে এই যোগের কারণেই গোপন যোগ ব্যক্তিকে আঁকড়ে ধরে। এই কারণে ওই ব্যক্তিকে হঠাৎ করে নানা সমস্যায় পড়তে হয়। এই যোগের কারণে মানুষের জীবনে সমস্যা বাড়ে।

আরও পড়ুন: শত বিপদেও জীবনসঙ্গীর হাত ধরে চলতে জানে এই রাশির জাতকরা, এবার তাদের ভাগ্য বদল!

উপায়

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই যোগের পার্শ্বপ্রতিক্রিয়া এড়াতে শনিবার সন্ধ্যায় পিপুল গাছের নীচে সরিষার তেলের প্রদীপ জ্বালান। এছাড়াও, সরিষার তেল দান করুন।

শনি ও চন্দ্র যোগ

কথিত আছে যে এই যোগ যদি কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে থাকে তাহলে সে মাদকাসক্ত হয়ে যায়। মানুষ ভুল পথে হাঁটতে শুরু করে। শুধু তাই নয়, বলা হয় শনির অবস্থা খারাপ হলে সেই ব্যক্তিও অপরাধ করতে শুরু করে। শুধু তাই নয়, ব্যক্তি বিষণ্ণতার শিকারও হতে পারেন।

উপায়

এর পার্শ্বপ্রতিক্রিয়া এড়াতে একজন ব্যক্তির সোমবার উপোস রাখা উচিত। আখের রস দিয়ে শিবকে অভিষেক করুন। শনিবার ওষুধ দান করুন। উপোসে শুধু জল ও দুধ পান করুন।

আরও পড়ুন: Pind Daan in Gaya: মৃত্যুর পর গয়ায় পিন্ডদান, জানেন এই রীতির আসল কারণ?

সূর্য ও শনির যোগ

এই যোগের কারণে একজন ব্যক্তিকে প্রতিটি কাজে ব্যর্থতার সম্মুখীন হতে হয়। সমস্ত প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রম সত্ত্বেও, একজন ব্যক্তি তার লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হয় না। পিতা-পুত্রের সম্পর্কে ফাটল দেখা দেয়। এছাড়াও, ওই ব্যক্তির হাড়ের রোগ হয়।

উপায়

এর খারাপ প্রভাব এড়াতে জাতকের নিয়মিত উদীয়মান সূর্যকে জল দেওয়া উচিত। এছাড়াও, সন্ধ্যায় পিপুল গাছে জল নিবেদন করুন। তামার পাত্রে খাবার খান। এর সঙ্গে সূর্য মন্ত্র "ওম সূর্যপুত্রায় নমঃ" জপ করুন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.