SBI Warning: SBI গ্রাহকরা কি এই দুটি নম্বর থেকে আসা কল কখনও ধরেছেন? বড় ক্ষতির আশঙ্কা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া যে কোনো ধরনের প্রতারণা এড়াতে গ্রাহকদের সঙ্গে দুটি নম্বর শেয়ার করেছে। ব্যাঙ্ক থেকে বলা হয়েছে, কোনো অবস্থাতেই এই দুটি নম্বর থেকে কল রিসিভ করবেন না।

Updated By: Apr 27, 2022, 02:00 PM IST
SBI Warning: SBI গ্রাহকরা কি এই দুটি নম্বর থেকে আসা কল কখনও ধরেছেন? বড় ক্ষতির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: দেশের বৃহত্তম রাষ্ট্রীয় ব্যাঙ্ক 'স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া' (এসবিআই) তার গ্রাহকদের জন্য একটি সতর্কতা জারি করেছে। যে কোনো ধরনের প্রতারণা থেকে তারা তাদের ৪৫ কোটি গ্রাহককে রক্ষা করতে বদ্ধপরিকর। আর সেই জন্যই ব্যাঙ্কের তরফে এই সতর্কতা জারি করা হয়েছে। এর আগেও ব্যাঙ্কের পক্ষে গ্রাহকদের সচেতন করা হয়েছে। এখন ব্যাঙ্কের পক্ষ থেকে বিশেষ দুটি ফোন নম্বর থেকে সাবধান থাকতে বলা হয়েছে গ্রাহকদের। সেই নম্বরগুলি থেকে আসা কল রিসিভ না করতে তাঁদের অনুরোধ করা হয়েছে।

এসবিআই-এর তরফে জানানো হয়েছে, এই দুটি নম্বর থেকে জালিয়াতির সম্ভাবনা রয়েছে এবং গ্রাহকদের ক্ষতি হতে পারে। বর্তমানে প্রতারণার ঘটনা দ্রুত বাড়ছে। এটি মাথায় রেখে, গ্রাহকদের সঙ্গে যে কোনও পিশিং স্ক্যাম করা যেতে পারে।

পিশিং কেলেঙ্কারি থেকে রক্ষা পেতে এই সতর্কতা জারি করেছে ব্যাঙ্ক। ব্যাঙ্কের তরফে বলা হয়েছে, অনেক ক্ষেত্রেই টুইট, এসএমএস এবং ই-মেইলের মাধ্যমে পিশিং স্ক্যামের তথ্য সামনে আসছে। কল করার সময়, এই সব লোকজন নিজেদের এসবিআই কর্মচারীর পরিচয় দেন। এবং গ্রাহকের প্রতারণা করেন।

এই দুটি ফোন নম্বর খেয়াল রাখুন:

যে দুটি নম্বর থেকে আসা ফোন কল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) রিসিভ না করার কথা বলছে সেগুলি হল--  8294710946 এবং 7362951973

স্টেব ব্যাঙ্ক জানিয়ে দিয়েছে, এই দুটি নম্বরের কোনওটিই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) সঙ্গে কোনওভাবে সংযুক্ত নয়। একজন গ্রাহকের টুইটের জবাবে স্টেট ব্যাঙ্ক বলেছে, আইটি সিকিউরিটি এই দুটি নম্বরের বিরুদ্ধেই দ্রুত ব্যবস্থা নেবে।

আরও পড়ুন: Akshay Tritiya 2022: এবার অক্ষয় তৃতীয়ায় ঠিক কোন সময়ে সোনা কিনলে সংসারে অক্ষয় হবে লক্ষ্মীশ্রী, জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.