PPE পরে স্বাস্থ্যকর্মী সেজে ঘুরে বেড়াচ্ছে ডাকাতদল! সতর্ক করল ঢাকা পুলিস

করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর ভুয়ো পরিচয় দিয়ে ডাকাতির চেষ্টা করছে একদল দুষ্কৃতি!

Edited By: সুদীপ দে | Updated By: Apr 20, 2020, 01:19 PM IST
PPE পরে স্বাস্থ্যকর্মী সেজে ঘুরে বেড়াচ্ছে ডাকাতদল! সতর্ক করল ঢাকা পুলিস

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের ১৮৫টি দেশে সংক্রমিত হয়েছে করোনাভাইরাস। লক্ষাধিক মানুষ প্রাণ হারিয়েছেন করোনার কোপে। ভারত, বাংলাদেশের মতো জনবহুল দেশগুলিতে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে টেস্ট কিটের অভাবও মাথা চাড়া দিচ্ছে। এই পরিস্থিতিতে করোনার উপসর্গ নিয়ে পরীক্ষা করাতে হন্যে হয়ে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরতে হচ্ছে সাধারণ মানুষকে।

পরিস্থিতি সামাল দিতে কিছু কিছু জায়গায় এলাকা ভিত্তিক পরীক্ষার ব্যবস্থাও করা হয়েছে। আর এই সুযোগে PPE পরে স্বাস্থ্যকর্মী সেজে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে এক দল ডাকাত! এমনটাই সতর্কবার্তা দেওয়া হয়েছে ঢাকা পুলিসের পক্ষ থেকে।

আরও পড়ুন: এ বার কনজাংটিভাইটিসের ছদ্মবেশে করোনার নতুন উপসর্গ! চাঞ্চল্যকর দাবি চিনা গবেষকদের

PPE পরে চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর পরিচয়ে কেউ বাড়িতে এসে হাজির হলে আগে স্থানীয় থানায় খবর দিতে বলা হয়েছে ঢাকা পুলিসের পক্ষ থেকে। সাধারণ মানুষকে সতর্ক করে বলা হয়েছে, করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর ভুয়ো পরিচয় দিয়ে ডাকাতির চেষ্টা করছে একদল দুষ্কৃতি। তাই স্থানীয় থানার অনুমতি ছাড়া বাইরে থেকে আসা কাউকেই বাড়িতে ঢুকতে দিতে বারন করা হয়েছে। শুধু তাই নয় স্বাস্থ্যকর্মীর পরিচয় দিয়ে কেউ বাড়িতে ক’জন সদস্য, কার বয়স কত ইত্যাদি জানতে চাইলে সে ক্ষেত্রেও উত্তর দিতে বারন করা হয়েছে ঢাকা পুলিসের পক্ষ থেকে।

.