Debit Card ছাড়াই এবার টাকা তুলুন ATM থেকে! জানুন পদ্ধতি

আরবিআই গভর্নর শক্তিকান্ত দাসের মতে, এই পদক্ষেপ কার্ড ক্লোন করে টাকা তোলার মত প্রতারণা কমিয়ে দেবে।

Updated By: Apr 8, 2022, 01:45 PM IST
Debit Card ছাড়াই এবার টাকা তুলুন ATM থেকে! জানুন পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন: আপনি যদি এটিএম-এর মাধ্যমে টাকা তুলতে চান, তাহলে এই খবর আপনার কাজে লাগবে। এখন এটিএম কার্ড ছাড়াও টাকা তোলা সম্ভব। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের (RBI) গভর্নর শক্তিকান্ত দাস এই কথা জানিয়েছেন। এখন পর্যন্ত এই সুবিধা শুধুমাত্র কয়েকটি ব্যাঙ্কেই পাওয়া যায়।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) গভর্নর শক্তিকান্ত দাস জানিয়েছেন যে এখন ডেবিট কার্ড ছাড়াই ATM থেকে টাকা তোলার সুবিধা সমস্ত ব্যাঙ্ককে দেওয়া হবে। এখন পর্যন্ত, শুধুমাত্র কয়েকটি ব্যাঙ্কে কার্ড ছাড়াই এটিএম থেকে টাকা তোলার সুবিধা ছিল। তিনি বলেন, UPI-এর মাধ্যমে এটিএম থেকে টাকা তোলা সম্ভব হবে।

আরও পড়ুন: "আপনি কী সন্ত্রাসবাদি?" USA-র বিমানবন্দরের কিয়স্কে সরাসরি প্রশ্ন যাত্রীদের

আরবিআই গভর্নর শক্তিকান্ত দাসের মতে, এই পদক্ষেপ কার্ড ক্লোন করে টাকা তোলার মত প্রতারণা কমিয়ে দেবে। শুক্রবার ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের মুদ্রানীতি কমিটির বৈঠকে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের (RBI) গভর্নর শক্তিকান্ত দাস নতুন মুদ্রানীতি ঘোষণা করেন।

এটা লক্ষণীয় যে MPC পলিসি হারে কোনও পরিবর্তন করেনি। রেপো রেট অপরিবর্তিত রয়েছে ৪ শতাংশে। এই নিয়ে টানা ১১ বার মতো সুদের হার অপরিবর্তিত রেখেছে রিজার্ভ ব্যাংক। এর আগে, রিজার্ভ ব্যাঙ্ক শেষবার রেপো রেট পরিবর্তন করেছিল ২২ মে ২০২০ সালে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.