বর্ধমানের তৃষ্ণা নিবারণে অর্ধশতকের রামপ্রসাদী সরবত

সবসময় ভিড়। রামপ্রসাদের সরবতের দোকানে সরবত না খেলে নাকি বর্ধমানের আসল স্বাদই পাওয়া যায়না। কার্জন গেট, বর্ধমানের প্রাণ কেন্দ্র। আর সেই কার্জন গেটের পাশেই রামপ্রসাদের সরবতের দোকান।

Updated By: Apr 19, 2017, 10:54 AM IST
বর্ধমানের তৃষ্ণা নিবারণে অর্ধশতকের রামপ্রসাদী সরবত
প্রতীকী ছবি

ওয়েব ডেস্ক: সবসময় ভিড়। রামপ্রসাদের সরবতের দোকানে সরবত না খেলে নাকি বর্ধমানের আসল স্বাদই পাওয়া যায়না। কার্জন গেট, বর্ধমানের প্রাণ কেন্দ্র। আর সেই কার্জন গেটের পাশেই রামপ্রসাদের সরবতের দোকান।
মন জুড়াতে জুড়ি মেলা ভার রামপ্রসাদের। বর্ধমানের রামপ্রসাদ সাউ-এর দোকান। এক ডাকে চেনে গোটা শহর। কার্জনগেট। ঠিক তার পাশেই রামপ্রসাদ সাউ-এর দোকান। দোকান সরবত-লস্যির। শীত-গীষ্ম সবসময় উপচে পড়া ভিড়। বিকোচ্ছে সরবত।

লস্যি, কোল্ড কফি ফেমাস। পঞ্চাশ বছরের পুরনো দোকান। এখন দোকান দেখেন রামপ্রসাদের উত্তরসূরীরা। এই দোকানের সরবতের এত চাহিদা কেন? দোকানের মালিক ও কর্মীদের দাবি কম দাম বেস্ট কোয়ালিটি। এটাই নাকি খদ্দের বশীকরণ মন্ত্র। তবে আরেকটা বিষয় আছে বটে। দোকানের পজিশন। পাশেই আদালত--উকিল মোক্তারের যেমন ভিড়, ঠিক তেমনি বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথ, ভর্তি ছাত্র ছাত্রী। তাই মন জুড়তেও রামপ্রসাদের দোকানের সরবত জুড়ি মেলা ভার। (আরও পড়ুন- চটজলদি ‘চিকেন স্যান্ডউইচ’ তৈরির পদ্ধতিটা শিখে নিন)

.