Pumpkin Day: আমাদের গ্রামবাংলার সাদামাটা নিরীহ কুমড়ো নিয়ে জো বাইডেনের দেশও মেতে ওঠে, জানেন ?

Pumpkin Day: দিনটি আমেরিকায় পালিত হয়। ভাবতেও মজা লাগে। নেহাতই কুমড়ো। পাতে পড়লে অনেকেই যার দিকে বাঁকা চোখে তাকায়। এ হেন সবজিটি নিয়ে মেতে ওঠে জো বাইডেনের দেশও!

Updated By: Oct 26, 2022, 02:13 PM IST
Pumpkin Day: আমাদের গ্রামবাংলার সাদামাটা নিরীহ কুমড়ো নিয়ে জো বাইডেনের দেশও মেতে ওঠে, জানেন ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক'দিন পরেই হ্যালোউইন ফেস্টিভাল। কিন্তু তার আগেই একটি দিন এসে গিয়েছে-- ন্যাশনাল পাম্পকিন ডে। জাতীয় কুমড়ো দিবস। আজ, ২৬ অক্টোবর এই জাতীয় কুমড়ো দিবস। তবে এ দেশে নয়। আমেরিকায়। মার্কিন যুক্তরাষ্ট্রে দিনটি যথেষ্ট গুরুত্ব দিয়ে পালিত হয়। সে দেশে ন্যাশনাল পাম্পকিন ডে নিয়ে ফেসবুক মেসেজ, হোয়াটসঅ্যাপ কোটস, ইনস্টাগ্রাম ক্যাপশন এবং ক্লিপ আর্ট নিয়ে মেতে উঠেছেন দেশবাসী। বিষয়টি কী জানার জন্য  হাজার হাজার মানুষ গুগলে সার্চ করছেন।

জাতীয় কুমড়া দিবস কবে?

প্রতি বছর ২৬ অক্টোবর দিবস হিসাবে পালন করা হয়। দিনটি আমেরিকার কুমড়ো পাইয়ের প্রতি ভালবাসার জন্য উৎসর্গীকৃত। 

আরও পড়ুন: Bhai Phota 2022: জেনে নিন ভাইফোঁটার উপচারে কী কী থাকতেই হবে, কী মন্ত্র বলতে হবে, কী ভাবে বসতে হয়...

কী ভাবে এল এমন একটি দিন?

কুমড়ো দিবসের উৎপত্তি শোনা যায় প্রাচীন সেলটিক ফসলের উৎসব থেকে যা সামহেন নামে পরিচিত। 

কী ভাবে উদযাপন করা হয়?

জাতীয় কুমড়ো দিবসে কবরস্থানগুলি বিভিন্ন জিনিস দিয়ে সজ্জিত করা হয় এবং  ভূত, শয়তান, দানব, ভ্যাম্পায়ার ইত্যাদির মতো পোশাক পরে ঘোরেন লোকজন। এই দিনে সকলে তাঁদের বন্ধু, পরিবারের সদস্য এবং প্রতিবেশীদের সঙ্গে নানা কিছু নিয়ে মজা করে। কুমড়ো পাই হল ক্রিসমাস, থ্যাঙ্কসগিভিং এবং হ্যালোউইন উদযাপনের সবচেয়ে প্রিয় খাবার। অনেকেই এদিন পাম্পকিন পাই উদ্ধৃতি এবং মজার মজার সব পাই স্লোগান ব্যবহার করনে। দিনটি পরিবার এবং বন্ধুদের সঙ্গে উদযাপন করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.