নি লেংথ ড্রেস, পালাজো, টাইট বান, লাল ঠোঁট....কী কী রয়েছে এবারের পুজোর ফ্যাশনে?

পুজো আর মাত্র কয়েকদিন। শপিং শেষ? নাকি এখনও ভাবছেন কী কিনবেন, কী কিনবেন না? সময় নষ্ট না করে এখনই দেখে নিন কী কী ট্রেন্ড করবে এবারের পুজো ওয়ার্ডরোবে।

Updated By: Oct 1, 2015, 06:09 PM IST
নি লেংথ ড্রেস, পালাজো, টাইট বান, লাল ঠোঁট....কী কী রয়েছে এবারের পুজোর ফ্যাশনে?

ওয়েব ডেস্ক: পুজো আর মাত্র কয়েকদিন। শপিং শেষ? নাকি এখনও ভাবছেন কী কিনবেন, কী কিনবেন না? সময় নষ্ট না করে এখনই দেখে নিন কী কী ট্রেন্ড করবে এবারের পুজো ওয়ার্ডরোবে।

নি লেংথ ড্রেস- এবার পুজোয় কিন্তু ফ্যাশনে সবথেকে উপরে থাকবে নি লেংথ বা মিড লেংথ ড্রেস অথবা স্কার্ট। নি লেংথ ফ্লেয়ারি কটন স্কার্টের সঙ্গে কটন স্লিভলেস টপ, নি লেংথ চাপা স্কার্টের সঙ্গে স্মার্ট টপ বা নি লেংথ ড্রেস তিন ধরনের পোশকই এই বছর ফ্যাশন ট্রেন্ডে। শুধু ঠিকঠাক জুতো ও মানানসই অ্যাক্সেসরিজের ছোঁয়ায় সম্পূর্ণ হবে সাজ।

জুতো- হিলের থেকে এবারে কিন্তু ফ্যাশনে বেশি ট্রেন্ড করছে ফ্ল্যাট জুতো। লং কুর্তি, পালাজো বা নি লেংথ ক্যাজুয়াল স্কার্ট টপ, সবকিছুর সঙ্গেই ফ্ল্যাট জুতোই এবার পুজোর ট্রেন্ড। তবে নি লেংথ স্কার্ট বা ড্রেস যদি ফর্মাল কাটের হয় তবে ফ্ল্যাটের বদলে পরতে পারেন হাই হিল। আর এবারে জুতোর ফ্যাশনে থাকবে হরেক রং। লাল, হলুদ, সবুজ, নীল যে কোনও রঙের জুতো শুধু কনট্রাস্ট করে নিতে হবে পোশাকের সঙ্গে।

চুল- খোলা চুল কিন্তু এবারে একেবারেই ফ্যাশন নয়। মাঝখানে সিঁথি করে বা উল্টে টাইট খোঁপা, অথবা জেল দিয়ে টেনে বাঁধা পনিটেল এবারের নতুন ট্রেন্ড। নিং লেংথ ফর্মাল ড্রেস বা স্কার্টের সঙ্গে টাইট বান বা পনিটেল অসাধারণ দেখতে লাগে। পালাজোর সঙ্গে ভাল লাগবে বান। লং কুর্তির সঙ্গে চুল বেঁধে রাখুন পনিটেলে।

মেক আপ- এবারের পুজোর ফ্যাশনের মেক আপ ট্রেন্ডে সবথেকে উপরে রয়েছে লাল লিপস্টিক। সঙ্গে আই মেক আপ অবশ্যই ন্যুড হবে। চুল টাইট করে বেঁধে ঠোঁটে লাগিয়ে নিন লাল লিপস্টিক। চোখের মেক আপে থাক শুধু মাসকারা। ভুরু আইব্রাও পেন্সিল দিয়ে গাঢ় করে দিন, কিন্তু আঁকবেন না। একটু গাঢ় অগোছালো ভরুই এখন ফ্যাশন। রাতে পার্টিতে যেতে হলে মুখে বেস মেক আপের ওপর লাগিয়ে নিয়ে হালকা শিমারের ছোঁয়া যাতে গ্লসি ভাব আসে। লাল লিপস্টিক যদি না লাগাতে চান তবে লাগিয়ে নিন গাঢ় ওয়াইন কালারের লিপস্টিক। অবশ্যই ম্যাট। ওয়াইন লিপস্টিকের সঙ্গে কিন্তু চোখে গাঢ় কোহলও ভাল লাগবে। তবে লাল লিপস্টিক লাগালে কিন্তু কাজল ব্যবহার করবেন না।

অ্যাক্সেসরিজ- এবারের পুজোর ফ্যাশন কিন্তু সিঙ্গল অ্যাক্সেসরিজ। যদি ফর্মাল নি লেংথ ড্রেস বা স্কার্ট পরে তবে একটা মানানসই বেল্ট বা কবজিতে শুধু একটা বড় ডায়ালের ঘড়িই যথেষ্ট। যদি ড্রেসবা স্কার্ট ক্যাজুয়াল হয় তবে গলায় পরতে পারেন মাননসই ট্রেন্ডি নেকপিস। লং কুর্তির সঙ্গে সবথেকে ভাল লাগবে হাতে যদি একটা বড় আংটি পরে নেন শুধু। তবে বেল্ট, ঘড়ি, আংটি বা নেকপিস যাই পরুন না কেন শুধু সেটাই পরবেন। একটি মাত্র অ্যাক্সেসরি পরাই এখন ফ্যাশন। দুল বা চুড়ি এবারে একটু ব্যাকফুটে।

 

.