বর্ষায় ভরসা থাকুক স্টাইলে

বর্ষা মানেই প্যাচপ্যাচে কাদা আর জল জমা রাস্তায় নাকানিচোবানি। তা বলে কি স্টাইল উধাও? সেও আবার হতে পারে নাকি? তবে বর্ষায় স্টাইলিশ থাকার ১০টি টিপস।

Updated By: Jul 25, 2013, 11:36 PM IST

বর্ষা মানেই প্যাচপ্যাচে কাদা আর জল জমা রাস্তায় নাকানিচোবানি। তা বলে কি স্টাইল উধাও? সেও আবার হতে পারে নাকি? তবে বর্ষায় স্টাইলিশ থাকার ১০টি টিপস।
১. প্রিন্টেড বারমুডা, শর্টস বা ছোট স্কার্ট
জিন্স বা সালওয়ার, বর্ষায় পা ঢাকা পোশাক পরা মানেই কাদার ছিটেয় তা নতুন রূপ নেবে বলাই বাহুল্য। তাই বর্ষাকালে একটু সাহসী হতে অসুবিধা কী? তাতে যদি সাধের ডেনিম বা পাতিয়ালা কাদার হাত থেকে বাঁচানো যায়। বর্ষাকালে পা ঢাকা পোশাকের থেকে অনেক বেশি সুবিধাজনক বারমুডা বা শর্টস। আর যদি প্রিন্টেড তাহলে তো কথাই নেই। বর্ষার মনমরা মেজাজের মধ্যে প্রিন্ট যেমন রঙের ছোঁয়া আনবে তেমনি স্টাইল স্টেটমেন্টও বজায় থাকবে ষোলো আনা।
২. ট্যাঙ্ক টপ বা লুজ টি শার্ট
স্লিভলেস ট্যাঙ্ক টপ বা লুজ টি-শার্ট বর্ষার জন্য আদর্শ। এই সময় যত হালকা পোশাক পরা যায় ততই ভাল। এতে ভিজলেও সমস্যা হবে না। লুজ পোশাক ভিজে গায়ের সঙ্গে লেগে গিয়ে ঠান্ডা লাগার সম্ভাবনাও কম।
৩. রেনকোট
অনেকেই ছাতা নিতে পছন্দ করেন না। এমনকী ছাতা হাতে নিয়ে চলাফেরা করতেও বেশ সমস্যা হয়। তার বদলে গায়ে রেনকোট চড়িয়ে নিলেই ঝামেলা চুকে যায়। তবে সেই ভারী বস্তার মত রেনকোট এখন ইতিহাস। এখন বাজার কাঁপাচ্ছে হালফ্যাশনের রেন ট্রেঞ্চ কোট। শীক পোশাক ওভার কোটের মত দেখতে হালকা রঙের ট্রান্সপারেন্ট কোট বা ছোট ছোট প্রিন্টেট ট্রেঞ্চ কোট এখন ফ্যাশন দুনিয়ার নয়া ট্রেন্ড।
৪. ফ্লোই ড্রেস
গরমকালের সুতির পোশাক তুলে রেখে দিন। তার বদলে বেছে নিন সিফন বা জর্জেটের ফ্লোই ড্রেস। মনে রাখবেন বর্ষা মানে কিন্তু স্টাইল বদল নয়। বরং বদলে ফেলুন ফ্যাব্রিক। সুতির পোশাক ভিজে গায়ে সেঁটে যায়। তার থেকে অনেক সুবিধাজনক সিফন। ভিজলেও শুকিয়ে যাবে। স্টাইল বজায় থাকবে ষোলোআনা।

৫. হাঁটু ঝুলের রম্পারস
বর্ষাকালে হাঁটুর থেকে লম্বা ঝুলের পোশাক মানেই পোশাকের বারটা বাজা অবধারিত। তবে যদি বারমুডা বা শর্টসের মত পোশাকে অসুবিধা থাকে তবে বেছে নিতে পারেন হাঁটু ঝুলের রম্পার্স। এর সঙ্গে রঙিন স্কার্ফ আর লম্বা দুল জাস্ট জমিয়ে দেয়।
৬. প্রিন্টেড স্কার্ফ
বর্ষাকালে মেটাল বা রঙবেরঙের পুঁতির নেকপিস দেখতে ভাল লাগলেও জলে ভিজে অনের সময় ত্বকের সমস্যা দেখায় দেয়। তার থেকে গলা খালি রাখতে না চাইলে জড়িয়ে ফেলুন প্রিন্টেড স্কার্ফ। বৃষ্টি শুরু হলে ঢেকে নিতে পারেন মাথাও।
৭. ফ্লিপ ফ্লপ
বর্ষাকাল মানেই চামড়ার জুতোর ছুটি। রঙিন ব্যালেরিনা বা ফ্লিপ ফ্লপ একাই বাকি সবকিছুকে দশ গোল দিতে পারে এইসময়।

৮. নিয়ন ছাতা
যদিও সাদা ছাতাই এখন বাজার মাতাচ্ছে, তবুও বর্ষা মানেই রঙের খেলা। জমকালো নিয়ন ছাতা আপনার স্টাইলে নিয়ে আসবে রঙের ছোঁয়া। একেবারে সাদামাটা পোশাকেও নিয়ন ছাতা যোগ করে দেয় নতুন স্টাইল স্টেটমেন্ট।
৯. ওয়াটারপ্রুফ ঘড়ি
রিস্টব্যান্ড, চুড়িকে ছুটিতে পাঠিয়ে এখন বাজার কাঁপাচ্ছে বড়, রঙিন রিস্ট ওয়াচ। আর বর্ষার বাজারে যখন মেটাল ঘড়ি মানেই হাজারো ঝক্কি, সেখানে ওয়াটারপ্রুফ রঙিন ঘড়ি কব্জিতে থাকলে সকলের মাঝে আপনিই স্টাইল ডিভা।

১০. ওয়াটারপ্রুফ টট ব্যাগ
ব্যাগ ভিজে যাওয়া মানেই ভিতরের স্মার্টফোন বা দরকারি কাগজপত্রের হাল খারাপ। আবার দামি লেদার ব্যাগেও ভরসা নেই। ভিজে গেলেই শেষ। কাপড়ের ঝোলাও চলবে না। সবাইকে হারিয়ে দেবে ওয়াটারপ্রুফ টট ব্যাগ। গাঢ় রঙের টট ব্যাগ কাঁধে ঝোলাতে পারলেই স্টাইল, দামি ফোনের সুরক্ষা সবকিছু থেকে নিশ্চিন্ত।

.