মাত্র ৩ মিনিটেই বানিয়ে ফেলুন ‘ফ্রেঞ্চ এগ টোস্ট’

এখন আমাদের বেশিরভাগ মানুষের জীবনেই একটা জিনিসের খুব অভাব। সেটা হল সময়। কাজের এত ব্যস্ততা, এত চাপ, যে নিজের দিকে নজর দেওয়া তো দূর, ঠিক মতো খাওয়া পর্যন্ত হয়ে ওঠে না। কোনওরকমে তাড়াহুড়ো করে খেয়েই দৌড়। আবার বাড়ি ফিরে কোনওরকমে একটু খেয়ে ঘুম। শরীরে প্রোটিন ভিটামিনের অভাব এভাবেই দেখা দেয়।

Updated By: Feb 27, 2017, 05:17 PM IST
মাত্র ৩ মিনিটেই বানিয়ে ফেলুন ‘ফ্রেঞ্চ এগ টোস্ট’

ওয়েব ডেস্ক: এখন আমাদের বেশিরভাগ মানুষের জীবনেই একটা জিনিসের খুব অভাব। সেটা হল সময়। কাজের এত ব্যস্ততা, এত চাপ, যে নিজের দিকে নজর দেওয়া তো দূর, ঠিক মতো খাওয়া পর্যন্ত হয়ে ওঠে না। কোনওরকমে তাড়াহুড়ো করে খেয়েই দৌড়। আবার বাড়ি ফিরে কোনওরকমে একটু খেয়ে ঘুম। শরীরে প্রোটিন ভিটামিনের অভাব এভাবেই দেখা দেয়।

আরও পড়ুন ‘দই মাছ’ তৈরির সহজ পদ্ধতিটা শিখে নিন

আরও পড়ুন শিখে নিন কীভাবে সহজেই বাড়িতে বানাবেন ‘ফিস ফিঙ্গার’

ডিমে প্রচুর পরিমানে প্রোটিন রয়েছে। যা আমাদের শরীরের ঘাটতি পূরণে সাহায্য করে। তাই চিকিত্‌সকেরাও প্রত্যেকদিন ডিম খাওয়ার পরামর্শ দেন। তবে অবশ্যই বয়স অনুযায়ী। আমাদের প্রত্যেকের ঘরেই সাধারণত ডিম এবং পাউরুটি থাকে। তাড়াতাড়ি কিছু বানিয়ে খাওয়ার জন্য। আজ সেই ডিম আর পাউরুটি দিয়ে শিখে নিন এমন এক রেসিপি, যা খেতেও দারুণ আর তৈরি করতেও খুব কম সময় লাগে। শিখে নিন ‘ফ্রেঞ্চ এগ টোস্ট’ তৈরির পদ্ধতি। আর ব্রেকফাস্ট হোক কিংবা সন্ধের জলখাবার। মুখরোচক সঙ্গে স্বাস্থ্যকরও।

.