সদ্য বিয়ে করেছেন? স্ত্রীর কথা শুনে চললে হবে আপনারই ভালো...

সংসারের প্রায় সমস্ত কাজই করে বাড়ির মহিলারা। সন্তানদের দেখভাল হোক বা বাড়ির কোনও জিনিসের প্রয়োজন সব দিকেই নজর রাখেন তাঁরা। কিন্তু জানেন কি স্ত্রীর কথা শুনে চললে আপনারই ভাল হবে।

Updated By: Dec 18, 2023, 05:27 PM IST
সদ্য বিয়ে করেছেন? স্ত্রীর কথা শুনে চললে হবে আপনারই ভালো...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সংসারের প্রায় সমস্ত কাজই করে বাড়ির মহিলারা। সন্তানদের দেখভাল হোক বা বাড়ির কোনও জিনিসের প্রয়োজন সব দিকেই নজর রাখেন তাঁরা। আবার আমরা কখনও কখনও তাঁদের বোঝার চেষ্টা না করেই, তাঁদেরকে অবহেলা করতে শুরু করি। কিন্তু জানেন কি স্ত্রীর কথা শুনে চললে আপনারই ভাল হবে।

আরও পড়ুন: Horoscope Today: মেষের চ্যালেঞ্জ, বৃষর প্রেম; কেমন কাটবে আপনার দিন?

গবেষণা অনুযায়ী, স্ত্রীর কথা শুনে চললে আপনার স্বাস্থ্যও থাকবে ভাল। যেসব পুরুষ নিজের স্ত্রীর কথা শুনে চলেন, তাঁরাই নাকি আসলে হন স্বাস্থ্যবান এবং দীর্ঘজীবি। শুধুমাত্র পুরুষদের ক্ষেত্রেই না, সম্পর্কে থাকা মহিলারাও যদি নিজের সঙ্গীর কথা শিনে চলেন তবে তাঁরা শারীরিক ভাবে অনেক সুস্থ থাকে। এইসকল মহিলাদের ডায়বেটিসের মতো সমস্যা কম দেখতে পাওয়া যায়।

মিশিগান স্টেট ইউনিভার্সিটির (MSU) সমাজবিজ্ঞানীদের নেতৃত্বে করা একটি সমীক্ষা দেখা গেছে, স্ত্রীর নিয়ন্ত্রণে থাকা পুরুষদের মধ্যে ডায়াবেটিসের ঝুঁকি কম। এমন পুরুষরা দীর্ঘজীবীও হন অন্যদের চেয়ে বেশি। এই গবেষণার প্রধান গবেষক জানান, ‘বেশিরভাগ স্ত্রীই তাঁর স্বামীর স্বাস্থ্যের প্রতি যত্নবান। নিয়মিত স্বামীর স্বাস্থ্যের নজরদারি করেন তাঁরা। ফলত স্বাস্থ্য ভালো থাকে তুলনামূলক বেশি’

আরও পড়ুন: বিয়ের পর বিপদ এড়াতে, ত্যাগ করুন এই ৭ বদভ্যাস...

অত্যাধিক সন্দেহ কোনও স্বামী বা স্ত্রীর জন্যই ভালো না। সংসারের শান্তি বজায় রাখতে মেনে চলুন নিজের সঙ্গীর কথা। বোঝার চেষ্টা করুন সে আপনার থেকে ঠিক কী চাইছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.