IRCTC: পুরনো সুবিধাই মিলবে রেলে, কোন কোন পরিষেবা ফের পাবেন যাত্রীরা?

ভারতে কোভিড -১৯ কেস দ্রুত হ্রাসের সঙ্গেই ভারতীয় রেলওয়ের আইআরসিটিসি আবার এপ্রিল থেকে ট্রেনে বেডরোল এবং কম্বল পরিষেবা সরবরাহ করা শুরু করেছে।

Updated By: Apr 5, 2022, 04:39 PM IST
IRCTC: পুরনো সুবিধাই মিলবে রেলে, কোন কোন পরিষেবা ফের পাবেন যাত্রীরা?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: চালু হওয়ার পরও চাদর-কম্বল মিলছে না, কিছুদিন আগে পর্যন্ত তাই নিয়ে অভিযোগ ছিল। কিন্তু একটু হলেও অভিযোগ কমতে চলেছে এবার। পুরনো সুবিধা ফেরত আনতে চলেছে রেল কর্তৃপক্ষ। ভারতে কোভিড -১৯ কেস দ্রুত হ্রাসের সঙ্গেই ভারতীয় রেলওয়ের আইআরসিটিসি আবার এপ্রিল থেকে ট্রেনে বেডরোল এবং কম্বল পরিষেবা সরবরাহ করা শুরু করেছে।

ভারতীয় রেলওয়ে এখন এসি ক্যারেজে যাত্রীদের সিল করা কভারে বালিশ, কম্বল, চাদর এবং তোয়ালে সরবরাহ করবে। আধিকারিকদের মতে, উত্তর রেলওয়ের ৯২ টি ট্রেন এখন পর্দার ব্যবস্থা শুরু করেছে, ২৬টি ট্রেন লিনেন এবং বেডরোল দিতে শুরু করেছে। মঙ্গলবার থেকে, ইন্দোর-দেরাদুন এক্সপ্রেস এবং জম্মু তাউই-কানপুর কেন্দ্রীয় সুপারফাস্ট ট্রেন সহ আরও ২৩টি ট্রেন বেডরোল পরিষেবা শুরু করবে।

হজরত নিজামুদ্দিন- তিরুভান্থপুরম রাজধানী এক্সপ্রেস এবং গোমতী এক্সপ্রেস ৬ এপ্রিল থেকে বেডরোল পরিষেবা শুরু করবে, যখন বৈষ্ণো দেবী কাটরা-গাজিপুর সিটি এক্সপ্রেস ট্রেনগুলি ৭ এপ্রিল থেকে পরিষেবা শুরু করবে। আধিকারিকদের মতে, উত্তর রেলওয়ের ৯২টি ট্রেন এখন পর্দার ব্যবস্থা শুরু করেছে, এদিকে, 26টি ট্রেন লিনেন এবং বেডরোল বিধান শুরু করেছে। আজ থেকে, ইন্দোর-দেরাদুন এক্সপ্রেস এবং জম্মু তাউই-কানপুর কেন্দ্রীয় সুপারফাস্ট ট্রেন সহ আরও ২৩ টি ট্রেন বেডরোল পরিষেবা শুরু করবে।

আরও পড়ুন, Aunty Assaults Nephew: কাকিমা HIV পজিটিভ! না জেনেই বারবার 'ঘনিষ্ঠতা' হত নাবালক, সত্য ফাঁস হতেই যা ঘটল...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.