সুপাত্রী কারে কয়? ইন্দুজার ম্যাট্রিমোনিয়াল সাইট এখন ভাইরাল

আর পাঁচটা ভারতীয় মেয়ের মতোই ২০ পেরোতেই তার বাবা, মাও উঠেপড়ে লেগেছিলেন মেয়ের সুযোগ্য পাত্র খুঁজতে। সেই অনুযায়ী একটি বিবাহবন্ধনী ওয়েবসাইটে বিজ্ঞাপন দেন তারা। লেখা ছিল, তামিল, একমাত্র সন্তান, ৫ ফুট ৪ ইঞ্চি, ডিমভোজি, রোজগেরে-অর্থাত্‍, দক্ষিণ ভারতীয় মধ্যবিত্ত পরিবারের একমাত্র সন্তানের যথাযাথ প্রোফাইল। তবে তখনও পর্যন্ত তা চোখে পড়েনি পাত্রী ইন্দুজা।

Updated By: Mar 3, 2015, 07:07 PM IST
সুপাত্রী কারে কয়? ইন্দুজার ম্যাট্রিমোনিয়াল সাইট এখন ভাইরাল

ওয়েব ডেস্ক: আর পাঁচটা ভারতীয় মেয়ের মতোই ২০ পেরোতেই তার বাবা, মাও উঠেপড়ে লেগেছিলেন মেয়ের সুযোগ্য পাত্র খুঁজতে। সেই অনুযায়ী একটি বিবাহবন্ধনী ওয়েবসাইটে বিজ্ঞাপন দেন তারা। লেখা ছিল, তামিল, একমাত্র সন্তান, ৫ ফুট ৪ ইঞ্চি, ডিমভোজি, রোজগেরে-অর্থাত্‍, দক্ষিণ ভারতীয় মধ্যবিত্ত পরিবারের একমাত্র সন্তানের যথাযাথ প্রোফাইল। তবে তখনও পর্যন্ত তা চোখে পড়েনি পাত্রী ইন্দুজা।

বাবা, মায়ের পোস্ট করা এই প্রোফাইল দেখে চমকে ওঠেন ইন্দুজা। তার বক্তব্য, "আমি সবসময়ই নিজে কিছু করতে চাই, বহুজাতিক সংস্থা ঘোরতর অপছন্দ আমার। ট্রিপিগেটর নামের একটা স্টার্ট আপের সঙ্গে ক্যাটালিস্ট হিসেবে যুক্ত আমি। যেভাবে ওই সাইট আমার প্রোফাইল বানিয়েছিল তা আমার খুব অপছন্দ। মনে হচ্ছিল এক মহিলা বিয়ের জন্য পাগল হয়ে উঠেছে।" তাই ইন্দুজা নিজের জন্য নিজেই বানিয়ে ফেলেন ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইট। নাম-ম্যারি.ইন্দুজা.কম(marry.indhuja.com)। গড়পরতা সমাজকে জবাব দেওয়া, প্রতিষ্ঠানকে চ্যালেঞ্জ জানানো ওয়েবসাইট এখন ভাইরাল।

তার ওয়েবসাইট বলছে,

লিঙ্গ-টমবয়
বয়স-২৩
উচ্চতা-৫ ফুট ৪ ইঞ্চি
পড়াশোনা-বি.ই(ইঞ্জিনয়র)
ওজন-৬৩ কেজি
পেশা-স্টার্ট আপ সংস্থার ক্যাটালিস্ট
জন্ম-২৬ ফেব্রুয়ারি, ১৯৯১
বেতন-নিজের প্রয়োজনের থেকে বেশি, ভ্রমণের জন্য সঞ্চয়
ধর্ম-নাস্তিক
ম্যারিটাল স্টেটাস-নিজের সঙ্গে বিবাহিত
হবি-ব্লগিং ও ছবি তোলা(অপেশাদার)
সাংস্কৃতিক পরিচয়-তামিল
উত্সাহ-ইংরেজি সিনেমা, স্টার্ট-আপ, ভ্রমণ
শহর-বর্তমানে বেঙ্গালুরু
ভাইবোন-নেই

আরও কিছু তথ্য-আমি পান করি না এবং ধুমপান পছন্দ নয়। আমি ডিমভোজি, তবে বেশি খেতে ভালবাসি না। আমি ব্যাডমিন্টন খেলি, গান গাই ও নাচি। আমি চশমা পরি। খরুচে না, শপাহলিকও না। নাটকীয়তা ঘৃণা করি, টেলিভিশন ভক্ত নই। বন্ধুসুলভ কিন্তু বন্ধুত্ব বেশি পছন্দ করি না। মহিলাসুলভ মহিলা নই। বিয়ের জন্য একেবারেই উপযুক্ত নই। কখনই চুল বড় রাখি না। আমি জীবনের প্রতি দায়বদ্ধ।

কী খুঁজছি-একজন পুরুষ, দাড়ি থাকলে ভাল হয়, যে পৃথিবী দেখতে আগ্রহী। যে নিজের জন্য রোজগার করে এবং নিজের পেশাকে ঘৃণা করে না। অভিভাবকদের সঙ্গে সহজ সম্পর্ক, মানে খুব বশি সংসারি নয় এমনই আমার পছন্দ। যারা সন্তান চায় না তারা অগ্রগন্য। ভাল কন্ঠস্বর ও ব্যক্তিত্ব যাদের রয়েছে তারাও অগ্রগন্য। অন্তত ৩০ মিনিট যেন অনবরত কথা চালিয়ে যেতে পারে।

খোলার কিছুদিনের মধ্যেই ২ লক্ষ পেজ ভিউ, ১১ হাজারের ওপর লাইক এসেছে ইন্দুজার সাইটে। হয়েছে প্রচুর শেয়ার, কেউ কেউ তারে বোকা ও অপরিণত বললেও অনেকেই উপভোগ করেছেন ইন্দুজার পদক্ষেপ। ইন্দুজা বলেন, "আমার ব্লগ বেশি কেউ পড়বে না। আমি আশাও রাখি না। বরং, অনেক সমালোচনা আসবে এটাই স্বাভাবিক। তবে, সত্যিই দারুন সাড়া পেয়েছি। অনেককে ছুঁয়ে গেছে এই সাইট। এতদিন পর্যন্ত যেইসব মহিলারা আমাকে সমর্থন করতেন না, এখন তারাও সমর্থন করছেন। এগিয়ে যেতে অনুপ্রেরণা দিচ্ছেন। আমার বয়স মাত্র ২৩, এখনই বিয়ের জন্য প্রস্তুত নই। জীবন নিয়ে ভাবার সময় চাই আমার। ভারতে মনে করা হয় ৩০ পেরিয়ে গেলেই পাত্র জুটবে না মেয়েদের। কে বেঁধে দিয়েছে এই সময়সীমা? উত্তর ভারতে আমার সাইট সাড়া ফেললেও দক্ষিণ ভারতে বিশেষ সাড়া ফেলেনি। আমার আত্মীয়রা অনেকে সংবাদমাধ্যমে রিপোর্ট দেখে চুপ করে থেকেছেন।"

 

.