Govt Jobs: পরীক্ষা না দিয়েই মোটা মাইনের সরকারি চাকরি! কোথায় করবেন আবেদন? একক্লিকে জানুুন...

পরীক্ষা না দিয়েও মিলতে পারে সরকারি চাকরি। এই সুযোগ নিয়ে এল শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের ভবিষ্যনিধি সংস্থা (EPFO)। আবেদন জমা নেওয়া হচ্ছে সহকারি পরিচালক পদের জন্য।  

Reported By: | Edited By: | Updated By: Oct 14, 2022, 04:24 AM IST
Govt Jobs: পরীক্ষা না দিয়েই মোটা মাইনের সরকারি চাকরি! কোথায় করবেন আবেদন? একক্লিকে জানুুন...
জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: সরকারি চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এবার ধাপে ধাপে পরীক্ষা না দিয়েও মিলতে পারে সরকারি চাকরি। বেকারত্বে ভরা এই সমাজে যেখানে একটা চাকরি খুঁজতেই হিমশিম খাচ্ছে দেশের যুবসমাজ। সেখানে এই সুবর্ণ সুযোগ নিয়ে এল শ্রম ও কর্মসংস্থান মন্ত্রক। এই মন্ত্রকের অধীনস্ত কর্মচারী ভবিষ্যনিধি সংস্থা (EPFO)-এর বিভিন্ন অফিসে চলছে কর্মী নিয়োগ। আবেদন নেওয়া হচ্ছে EPFO-এর সহকারী পরিচালক পদের জন্য। 
 
 
আগ্রহী প্রার্থীরা আবেদন করবেন কী ভাবে?
আগ্রহী এবং যোগ্যপ্রার্থীদের প্রথমেই চলে যেতে হবে EPFO-এর অফিসিয়াল ওয়েবসাইট epfindia.gov.in-এ। সেই ওয়েব সাইট ওপেন করেই সাইটে দেওয়া নির্দেশ মতো ইচ্ছুক ব্যক্তিরা আবেদনের প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবে। এছাড়াও প্রার্থীরা সরাসরি আবেদন করতে পারেন EPFO –এর প্রধান কার্যালয়, ১৪ ভিকাজি কামা প্লেস , নিউ দিল্লি ১১০০৬৬ এই ঠিকানায়।
 
আবেদন করবেন কারা?
 
বয়সসীমা: এই পদে আবেদনকারীদের বয়স অবশ্যই ৫৬ বছরের মধ্যে হতে হবে। এই বয়সসীমার ঊর্ধ্বে কেউ আবেদন করতে পারবেন না। 
 
বেতন: কর্মী হিসাবে নিয়োগ করা হলে লেভেল ১০ পে-ম্যাট্রিক্সের অনুযায়ী বেতন দেওয়া হবে। 
এই মন্ত্রকের কর্মী নিয়োগ চলছে মূলত ডেপুটেশনের ভিত্তিতে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ১৯ টি। নির্বাচিত প্রার্থীদের কতৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী EPFO- প্রধান কার্যালয় (দিল্লি), উত্তর অঞ্চল (দিল্লি), মুম্বাইয়ের পশ্চিম অঞ্চল, হায়দ্রাবাদ এবং কলকাতার পূর্বাঞ্চল এই 5টি অফিসে নিয়োগ করা হবে। এই পদে আবেদনের শেষ দিন ২৪ সেপ্টেম্বর। আগ্রহী ব্যক্তিদের যত শীঘ্র সম্ভব আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে নেওয়া ভালো। কারণ শেষ দিন বা তার আগের দিন আবেদনে অনলাইন ট্রাফিকের কারণে নানান সমস্যা দেখা দিতে পারে।
 
.