Gold Price: ক্রমাগত বাড়ছে সোনা রুপোর দাম, হতে পারে নতুন রেকর্ড

কিছুদিন পরেই শুরু হতে চলেছে বিয়ের মরসুম। ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির মাঝেও দেশে সোনার প্রতি মানুষের আকর্ষণ কমেনি। 

Updated By: Apr 13, 2022, 02:41 PM IST
Gold Price: ক্রমাগত বাড়ছে সোনা রুপোর দাম, হতে পারে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদন: বুধবার সোনা এবং রূপোর দাম আবার বেড়েছে। বুধবার, মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দাম ৩৫ টাকা বেড়েছে এবং বুধবার সকাল থেকে সোনার লেনদেন হচ্ছে ৫২৯১৩ টাকায়। 

একইসঙ্গে বেড়েছে রুপোর দাম। মঙ্গলবার রুপোর দাম বেড়েছিল। বুধবার ১৬২ টাকা বেড়ে রুপোর লেনদেন হয়েছে ৬৮৯৫২ টাকায়। বিয়ের মরসুমের আগে সোনা এবং রূপোর দাম বৃদ্ধিতে খুশী ব্যবসায়ীরা।

MCX ছাড়া বুলিয়ন বাজারেও সোনা এবং রুপোর দাম বাড়তে দেখা গেছে। বুলিয়ন বাজারে ২২ ক্যারেট সোনার দাম বেড়ে ৪৯৭০২ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ৫৪২২০ টাকা হয়েছে। একই সময়ে ২০ ক্যারেট সোনার দাম ৪৫১৮৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম ছুঁয়েছে ৪০৬৬৫ টাকা। এছাড়াও ১৬ ক্যারেট সোনার দাম উঠেছে ৩৬১৪৭ টাকা।

আরও পড়ুন: Durgapur: পাচারের আগেই উদ্ধার ১৫ কেজি গাঁজা, দুর্গাপুরে গ্রেফতার ১

কিছুদিন পরেই শুরু হতে চলেছে বিয়ের মরসুম। ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির মাঝেও দেশে সোনার প্রতি মানুষের আকর্ষণ কমেনি। ২০২১-২২ সালের প্রথম ১১ মাসে (এপ্রিল-ফেব্রুয়ারি) দেশের সোনা আমদানি ৭৩ শতাংশ বেড়ে ৪৫.১ বিলিয়ন ডলার হয়েছে। চাহিদা বাড়ায় সোনা আমদানি বেড়েছে। গত অর্থবর্ষের একই সময়ে সোনা আমদানির পরিমাণ ছিল ২৬.১১ বিলিয়ন ডলার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.