ধনদেবী প্রসন্ন হবেন, শুক্রবার এই নিয়ম পালন করলে টাকার অভাব হবে না

শুক্রবার কিছু বিশেষ কিছু নিয়ম মেনে নিলে অর্থাগম থামবে না জীবনে। শাস্ত্র মতে, শুক্রবারে মা লক্ষ্মীর পুজো করা শুভ বলে মনে করা হয়। বলা হয়, এই দিন মা লক্ষ্মীর পুজো করলে ধন-সম্পদের দেবী প্রসন্ন হন। এর সঙ্গে লক্ষ্মী উত্স, শ্রী সূক্ত পাঠ বা কনকধারা উত্স পাঠ করলে বিশেষ লাভ হয়। 

Updated By: Feb 17, 2023, 06:17 PM IST
ধনদেবী প্রসন্ন হবেন, শুক্রবার এই নিয়ম পালন করলে টাকার অভাব হবে না
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতিটি মানুষেরই স্বপ্ন থাকে জীবনে সব ধরনের স্বাচ্ছন্দ্য ও সম্পদ পাওয়ার। এ জন্য তিনি দিন-রাত পরিশ্রম করেন। কিন্তু মানুষের প্রতিটি স্বপ্ন শুধু পরিশ্রমের ওপর নির্ভর করে পূরণ হয় না। তার জন্য মানুষের ভাগ্যের সহায়তাও প্রয়োজন। গ্রহ-নক্ষত্রের দশার কারণে মানুষের জীবনে অর্থের অভাব দেখা দেয়। এই অবস্থায় মা লক্ষ্মীর পুজো করলে সুফল মিলতে বাধ্য। জ্যোতিষশাস্ত্র বলছে, শুক্রবারের দিন মা লক্ষ্মীর পুজো করা উচিত। বলা হয়, পুজোয় যদি মা লক্ষ্মী প্রসন্ন হন, তাহলে জীবনে কোনও রকম সমস্যায় পড়তে হয় না ভক্তদের।

আরও পড়ুন, Vastu Tips: বদলে ফেলুন এই পাঁচ বদভ্যাস! সংসারে শান্তি ফিরবে রাতারাতি

পাশাপাশি শুক্রবার কিছু বিশেষ কিছু নিয়ম মেনে নিলে অর্থাগম থামবে না জীবনে। শাস্ত্র মতে, শুক্রবারে মা লক্ষ্মীর পুজো করা শুভ বলে মনে করা হয়। বলা হয়, এই দিন মা লক্ষ্মীর পুজো করলে ধন-সম্পদের দেবী প্রসন্ন হন। এর সঙ্গে লক্ষ্মী উত্স, শ্রী সূক্ত পাঠ বা কনকধারা উত্স পাঠ করলে বিশেষ লাভ হয়। বলা হয়, অর্থ আগমনের জন্য এই পাঠ করলে মা লক্ষ্মী দ্রুত প্রসন্ন হয়ে ভক্তদের উপর আশীর্বাদ বর্ষণ করেন।

এমনকী বলা হয় জীবনে সুখ-সমৃদ্ধি পেতে এবং উন্নতি লাভ করতে শুক্রবারে দেবী লক্ষ্মীকে পদ্মফুল অর্পণ করতে হবে। পদ্ম বা গোলাপ ফুল ধনদেবীর খুব প্রিয়। মনে করা হয়, পদ্মফুলে স্বয়ং দেবী লক্ষ্মীর বাস। এই ফুলগুলি মা লক্ষ্মীকে নিবেদন করে তিনি গৃহে প্রবেশ করেন। কেউ কেউ দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট করার জন্য শুক্রবার ব্রত পালন করেন। এই দিন মাকে ক্ষীর নিবেদন করা শুভ বলে মনে করা হয়। মাকে ভোগ দেওয়ার পর ৬ বছরের কম বয়সী মেয়েদের এই প্রসাদ বিতরণ করুন। এই উপায় পালন করলে কোনও ব্যক্তি ঋণ থেকে মুক্তি পায় এবং সমস্ত আটকে থাকা কাজ সম্পূর্ণ হয়।

এই দিন শুক্রবার মা লক্ষ্মীর পুজো করে বিবাহিত নারীর উপকরণ নিবেদন করলে অখণ্ড সৌভাগ্য ও স্বাস্থ্য লাভ হয় এবং শুভ ফল পাওয়া যায়। বিবাহিত মহিলারা এগুলি দান করলে মা আপনার সমস্ত ইচ্ছা শীঘ্রই পূরণ করেন।

ডিসক্লেমার: এখানে যে তথ্য দেওয়া হয়েছে তা সাধারণ বিশ্বাস ও তথ্যের উপর ভিত্তি করে লেখা। জি ২৪ ঘণ্টা এর সত্যতা বিচার করেনি। 

আরও পড়ুন, Mahashivratri 2023: শিবরাত্রির দিনে ত্রিগ্রহী যোগ! ৪ রাশির জীবনে পড়তে চলেছে বড় প্রভাব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.