রেস্তরাঁয় সার্ভিস চার্জ নিলে সোজা আদালতে যান : কেন্দ্র

"সার্ভিস চার্জ বেআইনি। ক্রেতা একমাত্র স্বেচ্ছায় খুশি হয়ে দিতে পারে। কোনও হোটেল বা রেস্তরাঁ সার্ভিস চার্জ ধার্য করতে পারে না।" তাই কোনও রেস্তরাঁ বা হোটেল যদি সার্ভিস চার্জ  'দাবি' করে, তবে মানুষ যেন ক্রেতা সুরক্ষা আদালতে গিয়ে সংশ্লিষ্ট অভিযোগ জানায়। ফের বলা হল কেন্দ্রীয় ক্রেতা-সুরক্ষা দফতরের তরফে। ইতিপূর্বে এপ্রিলেও একবার এই মর্মে নির্দেশিকা জারি করেছিল সরকার।

Updated By: Jul 9, 2017, 04:38 PM IST
রেস্তরাঁয় সার্ভিস চার্জ নিলে সোজা আদালতে যান : কেন্দ্র

ওয়েব ডেস্ক : "সার্ভিস চার্জ বেআইনি। ক্রেতা একমাত্র স্বেচ্ছায় খুশি হয়ে দিতে পারে। কোনও হোটেল বা রেস্তরাঁ সার্ভিস চার্জ ধার্য করতে পারে না।" তাই কোনও রেস্তরাঁ বা হোটেল যদি সার্ভিস চার্জ  'দাবি' করে, তবে মানুষ যেন ক্রেতা সুরক্ষা আদালতে গিয়ে সংশ্লিষ্ট অভিযোগ জানায়। ফের বলা হল কেন্দ্রীয় ক্রেতা-সুরক্ষা দফতরের তরফে। ইতিপূর্বে এপ্রিলেও একবার এই মর্মে নির্দেশিকা জারি করেছিল সরকার।

ইতিমধ্যে ১ জুলাই থেকে GST চালু হয়ে গেছে। বহুস্তরীয় করব্যবস্থার অবসান ঘটিয়ে লাগু হয়েছে এক দেশ, এক কর। বিভিন্ন পণ্য ও পরিষেবা এখন GST-র আওতায়। বিভিন্ন রেস্তরাঁ বা ক্যাফেতে খাওয়ার বিলে আগে যে সার্ভিস চার্জ বা ভ্যাট দিতে হত, এখন তার বদলে GST। যার হার নির্ধারণ করা হয়েছে ১৮ শতাংশ।

আরও পড়ুন, তালিকায় নেই, তবুও GST-র কোপে 'দামী' হচ্ছে মদ্যপান!

.