একটি কয়েন বেচে লাখপতি! দেখুন তো, আপনার সংগ্রহে এই ৫ টাকার কয়েন আছে কিনা!

অনেকেই পুরনো জিনিস সংগ্রহ করেন। তাঁদের সুবর্ণ সুযোগ!

Updated By: Dec 10, 2021, 01:31 PM IST
একটি কয়েন বেচে লাখপতি! দেখুন তো, আপনার সংগ্রহে এই ৫ টাকার কয়েন আছে কিনা!

নিজস্ব প্রতিবেদন: করোনা-উত্তর-সময়ে এই মন্দা-পর্বে বাড়়িতে বসেই রোজগার করতে চান? এর উপর যদি আপনার পুরনো মুদ্রা বা টাকা সংগ্রহের নেশা থাকে তবে তো কথাই নেই! এমন অনেক ওয়েবসাইট আছে যার মাধ্যমে আপনি পুরনো অ্যান্টিক কয়েনের বদলে লাখ টাকা রোজগার করতে পারেন! শুধু ছবি আপলোড করবেন আর অনলাইন প্লাটফর্মে নানা জনে নানা দর দেবেন। আপনি সর্বোচ্চ মূল্যের 'কল'টি নেবেন আর আপনার মহার্ঘ বস্তুটি বেচে দেবেন!

আচ্ছা, আপনার সংগ্রহে কি ১০ টাকা বা ৫ টাকা মূল্যমানের এমন কয়েন আছে, যাতে বৈষ্ণোমাতার ছবি উৎকীর্ণ করা আছে? আসলে এই মুহূর্তে প্রাচীন মুদ্রার বাজারে বৈষ্ণোদেবীর মূর্তি মুদ্রিত ১০/৫-এর টাকা বা কয়েনের খুবই চাহিদা। ই-কমার্স ওয়েবসাইটের মারফত আপনি এই সব কয়েন বেচে প্রচুর টাকা রোজগার করতে পারেন।  

বৈষ্ণোদেবীর মূর্তি মুদ্রিত ১০/৫ টাকার কয়েন বা টাকা অবশ্য সেই অর্থে খুব প্রাচীন নয়। ২০০২ সালে এগুলি বেরিয়েছিল। তবে মা বৈষ্ণোর ছবি থাকায় সাধারণ মানুষের কাছে এই টাকা বা কয়েনের মূল্য শুধু অর্থমূল্যে বাঁধা থাকেনি, সেগুলি তাঁদের কাছে এক হিসেবে অমূল্য বলে বিবেচিত হয়েছে। এক শ্রেণির লোকজন এই কয়েন পেতে এতই আগ্রহী যে, তাঁরা এর জন্য লাখটাকা খরচ করতেও রাজি! ফলে, আপনার কাছে এমন কয়েন বা টাকা থেকে থাকলে, তার মারফত বাড়িতে বসেই মোটা টাকা রোজগার করে নিন না!

কী ভাবে বেচবেন এই ধরনের টাকা বা কয়েন? এই ধাপগুলি অনুসরণ করুন।

আপনি অনলাইন সেলিং সাইটগুলির মাধ্যমে বেচতে পারেন। প্রথমে এই ধরনের যে কোনও একটি সাইট বেছে নিন 

এই সাইটগুলিতে আপনাকে আগে 'সেলার' হিসেবে নিজের রেজিস্ট্রেশন করিয়ে নিতে হবে

সংশ্লিষ্ট সাইটে আপনার অ্যাকাউন্ট খুলে গেলে আপনার প্রথম কাজই হবে, আপনার সংগ্রহের নোট বা কয়েনের দু'দিকের ছবি এতে আপলোড করে দেওয়া

সেই ছবির সঙ্গে আপনার মোবাইল নাম্বার ও ই-মেল আইডি দিন

এবার একবার ভালো ভাবে দেখে নিন, আপনার দেওয়া সমস্ত তথ্য  ঠিক আছে কিনা! তারপর ফাইনাল 'ক্লিক' করন!

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: জানেন, সোনার গয়না আর প্রজ্বলিত প্রদীপ দিয়ে কী অসম্ভব কাণ্ড আপনি করতে পারেন?

.