'খেলবো হোলি রং দেবোনা...'

দোল খেলতে ভালোবাসেন? ভাবছেন রবিবারের ছুটিতে জমিয়ে দোল খেলবেন?     

Updated By: Mar 26, 2021, 02:31 PM IST
'খেলবো হোলি রং দেবোনা...'

নিজেস্ব প্রতিবেদন: দোল  খেলুন। পরিবার-বন্ধুবান্ধবদের সাথে এই সুযোগে সময় কাটাতে পারবেন কিন্তু করোনাকে ভুলবেননা। সম্প্রতি ভারতে কোভিড সংক্রমণ প্রতি দিন ৪৬,৯৫১ করে  হচ্ছে। এমন অবস্থায় দোল উদযাপন করা আপনার ও আপনার কাছের মানুষদের জন্য কতটা নিরাপদ বলে আপনি মনে করেন?

All India Institute of Medical Sciences -র রণদীপ গুলেরিয়া বলেছেন,করোনাকে মানুষ হাল্কাভাবে নিতে শুরু করেছেন, তাই জন্যই কোভিড সংক্রমণ আবার নতুন করে বাড়ছে।

তবে করোনাকালে দোল খেলা নিয়ে উত্তেজনা কমাবেন না। শুধু খেয়াল রাখুন সোশ্যাল ডিসটেন্সিংয়ে। ভারতীয় সংবিধানের দুর্যোগ মোকাবিলা আইন অনুযায়ী ২২নং ধারায় ভারতের ৫টি রাজ্যে হোলি ব্যান করা হয়েছে। ওড়িশা, চণ্ডিগড়, গুজরাট, বিহার, উত্তরপ্রদেশে  হোলি খেলা নিষিদ্ধ করা হয়েছে। অন্য রাজ্যগুলিতেই শুধু বিষয়টা আটকে থাকেনি। কলকাতা পুলিসও সোশ্যাল গ্যাদারিং হতে পারে এমন জায়গা, যেমন ক্লাব বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

এবারের দোল পরিবার ও কাছের মানুষদের সাথে বাড়িতে কাটান। ভিডিও কল করে দোলের শুভেচ্ছা জানান। মন ভাল রাখতে ভাল জামা পরে,আবির মেখে ছবি তুলুন। নিজের কাছের মানুষদের আবির মাখা ছবি, একে অপরের সাথে বিনিময় করে ডিজিটালি দোল উদযাপন করুন।

 

 

.