লজেন্স আর ছোটা ভিম বাদ দিয়ে আর কি গিফট রাখবেন বাচ্চার মোজার মধ্যে?

রাত পোহালেই ক্রিসমাস। সেই ক্রিসমাসকে ঘিরে বাচ্চা থেকে বুড়ো সকলের মধ্যেই থাকে উদ্দীপনা। বড়োরা নিজেদের মতো করে দিনটিকে উদযাপন করলেও ছোটদের কাছে কিন্তু সান্তার গিফট নিয়ে একটা উদ্দীপনা থেকেই যায়। রাতে ঘুমাতে যাওয়ার আগে মাথার বালিশের পাশে মোজা রেখে ঘুমাতে যায় বাচ্চারা। রাতের অন্ধকারে সান্তা এসে ওই মোজার মধ্যেই যে গিফট রাখবে। অনেকে আবার সান্তার কাছ থেকে কি গিফট চাইবে সেটা বাবা-মাকেই বলে রাখে। আর তাই বাবা-মাকেই পোহাতে যত ঝক্কি ঝামেলা। তাই অনেক তো হল লজেন্স আর ছোটা ভিম দিয়ে মন ভোলানো। এবার আপনার বাচ্চার মন ভোলান নিচের এই গিফটগুলি দিয়ে...

Updated By: Dec 24, 2015, 05:07 PM IST
লজেন্স আর ছোটা ভিম বাদ দিয়ে আর কি গিফট রাখবেন বাচ্চার মোজার মধ্যে?

ওয়েব ডেস্ক: রাত পোহালেই ক্রিসমাস। সেই ক্রিসমাসকে ঘিরে বাচ্চা থেকে বুড়ো সকলের মধ্যেই থাকে উদ্দীপনা। বড়োরা নিজেদের মতো করে দিনটিকে উদযাপন করলেও ছোটদের কাছে কিন্তু সান্তার গিফট নিয়ে একটা উদ্দীপনা থেকেই যায়। রাতে ঘুমাতে যাওয়ার আগে মাথার বালিশের পাশে মোজা রেখে ঘুমাতে যায় বাচ্চারা। রাতের অন্ধকারে সান্তা এসে ওই মোজার মধ্যেই যে গিফট রাখবে। অনেকে আবার সান্তার কাছ থেকে কি গিফট চাইবে সেটা বাবা-মাকেই বলে রাখে। আর তাই বাবা-মাকেই পোহাতে যত ঝক্কি ঝামেলা। তাই অনেক তো হল লজেন্স আর ছোটা ভিম দিয়ে মন ভোলানো। এবার আপনার বাচ্চার মন ভোলান নিচের এই গিফটগুলি দিয়ে...

১. কালার পেনসিল এবং কালার পেজ
আপনার বাচ্চা হয়ত রঙ করতে খুব ভালবাসে। সেই রঙ দিয়েই ভরে উঠছে আপনার ঘরের দেওয়াল। কিন্তু বকাবকি করেও আপনি তাকে ঠেকাতে পারছেন না। তাই আপনি তাকে কালার পেনসিল এবং কালার পেজ দিতেই পারেন। তারসঙ্গে এটাও বলতে পারেন সান্তা ঘরের দেওয়ালে রঙ না করে এই খাতা দিয়েছে রঙ করার জন্য। এতে কিছুটা হলেও সমস্যার সমাধান হতে পারে।
 
২. পাজল গেম
পাজেল গেম বাচ্চাদের জন্য খুবই ভালো। গেম হিসেবে আপনি A-B-C-D, অ্যানিম্যাল পাজল অথবা সিনারি পাজলও দিতে পারেন। এতে আপনার বাচ্চার মানসিক গ্রোথ খুব ভালো হবে। এই ভাবে খেলার ছলেই সে মনেও রাখতে পারবে তার পড়া।
 
৩. বোলিং সেট
ব্যাট বল এখন অনেক পুরনো। তাই দিতে পারেন বোলিং সেট। বোলিং-এর ফলে আপনার বাচ্চার চিন্তা শক্তিও বাড়বে। যেমন খেলার সময় তার মাথায় চিন্তা থাকবে কীভাবে এক বলে সব কটা বল ফেলে দেওয়া সম্ভব।

৪. বে ব্লেড
ছেলেদের জন্য এই গেম খুবই ভালো। স্কুলে অথবা নিজেদের মধ্যে বেট লড়ে, বে ব্লেড গেমে জেতার জন্য। তাই আইডিয়াও কিন্তু খুবই ভালো।

৫. টেন্ট
মেয়েদের জন্য আবার এই টেন্টের আইডিয়া খুবই ভালো। বাড়িতে ধরা ধরি খেলার সময় লুকাতে গিয়ে খুবই অসুবিধা হয়। এছাড়া কিছু জামা কাপড় অথবা পড়ার জিনিস পত্রও তাতে রেখে ব্যবহার করতে পারবেন আপনি। তাই একটা জিনিসই যদি এতোগুলো কাজ করতে সক্ষম হয় তাহলে এটা গিফট দেবেন না কেন!

৬. সিন্ডেরিলা স্লিপার
ছোটা ভিম-চুটকি অনেক তো হল। সিন্ডেরিলা পুরনো হলেও এখনও কিছু মেয়েদের কাছে বেশ জনপ্রিয়। তাই সিন্ডেরিলার সেই পা থেকে খুলে যাওয়া জুতো যদি আপনি গিফট করেন তাহলে কিন্তু বেশ আনন্দই পাবেন আপনার বাচ্চা।
 
৭. সান্তা হ্যাট, স্কার্ফ এবং হাত মোজা
টুপি আর মোজা এখন কিন্তু বাচ্চাদের কাছেও বেশ ব্যাকডেটেড। তাই এমনি উলের টুপি বা হাত মোজার থেকে কিনতে বা বানাতে পারেন সান্তা অথবা তার কোনও প্রিয় অ্যানিম্যাল কিংবা কার্টুন চরিত্রের টুপি, স্কার্ফ এবং হাত মোজা।

.