Chocolate Day 2023: প্রেম উদযাপনের এই আতপ্ত সপ্তাহে আলাদা করে একটি চকোলেট ডে-ও কেন পালিত হয় জানেন?

Chocolate Day 2023, Valentine Week 2023: যে কোনও মানুষের মুখে লহমায় হাসি এনে দিতে এর জুড়ি নেই। প্রেমিকটি যদি কোনও বিশেষ দিনে বা বিশেষ মুহূর্তে বা কোনও আবেগঘন পর্বের আগে প্রেমিকার দিকে বাড়িয়ে দেয় একটি চকোলেট তবে সম্পর্ক রচনার ক্ষেত্রে তার অন্যরকম একটা গুরুত্ব থাকেই। এমনিতেও চকোলেট দিয়ে প্রেমানুভূতিও প্রকাশ করা যায়।

Updated By: Feb 9, 2023, 12:23 PM IST
Chocolate Day 2023: প্রেম উদযাপনের এই আতপ্ত সপ্তাহে আলাদা করে একটি চকোলেট ডে-ও কেন পালিত হয় জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন ভ্যালেন্টাইন উইকে একটা চকোলেট ডে থাকে, সেটা নিয়ে কখনও ভেবেছেন? এমনিতে আমরা সকলেই জানি, চকোলেট খুবই ভালো জিনিস সন্দেহ নেই। যে কোনও সময়ে মুড ভালো করে দেয়। আবার আমরা এ-ও দেখেছি, প্রেমিকরা প্রেমিকাকে চকোলেট উপহার দেয়। মেয়েরা চকোলেট হয়তো একটু বেশিই ভালোবাসে। কিন্তু কেন প্রেম-উদযাপনের এই আতপ্ত রঙিন সপ্তাহে একটি চকোলেট ডে-ও রাখা হয়েছে? 

আরও পড়ুন: Propose Day 2023: 'প্রোপোজ ডে'তে কী ভাবে মনের কথা সহজে বলবেন? কী করলে ব্যাপারটি একটু বেশি রোম্যান্টিক হয়ে ওঠে?

আসলে চকোলেট হল ব্যাপক ভাবে স্বীকৃত একটি ডেজার্ট। যে কোনও মানুষের মুখে লহমায় হাসি এনে দিতে এর জুড়ি নেই। ফলে প্রেমিক পুরুষটি যদি কোনও বিশেষ দিনে বা বিশেষ মুহূর্তে বা কোনও আবেগঘন পর্বের আগে প্রেমিকার দিকে বাড়িয়ে দেয় একটি চকোলেট তবে সম্পর্ক রচনার ক্ষেত্রে তার অন্যরকম একটা গুরুত্ব তো থাকেই। এমনিতেও চকোলেট দিয়ে খুব নিস্পাপ ও নিরীহ ভাবে প্রেমানুভূতিও প্রকাশ করা যায়। সেই সুযোগটাও অনেকে নেয়। আর এই সবটা মিলিয়ে-মিশিয়েই হয়তো ভ্যালেন্টাইন সপ্তাহে  একটা চকোলেট দিনও রাখা হয়েছে।

ভালো লেগে গিয়েছে সেই মানুষটিকে, কিন্তু বলব-বলব করে বলা হয়ে ওঠেনি? আর তাই ঠিক করে রেখেছিলেন ভ্যালেন্টাইনস উইক এলে ব্যাপারটা সেরে ফেলবেন? প্রথমে গোলাপ দেবেন, তারপর প্রোপোজ ডে-তে করে ফেলবেন অফিশিয়াল প্রোপোজ।

আরও পড়ুন: Propose Day 2023 Astrology: জ্যোতিষ অনুযায়ী 'প্রোপোজ ডে'তে কোন রাশির সঙ্গীকে কী রঙের উপহার দিতে হয় জেনে নিন...

বেশ, তবে আজ চকোলেট দিয়ে কিছু একটা করতে হবে তো। আজ আপনার সেই ঈপ্সিত সঙ্গীর সঙ্গে দেখা করে তার হাতে তুলে দিন এক বাক্স চকোলেট সঙ্গে কিছু সুন্দর হটকে উপহার। ফুল তো আগের দিনই দিয়েছেন হয়তো। কোনও কারণে না দিয়ে উঠতে পারলে আজ দিন, মহাভারত অশুদ্ধ হবে না। সঙ্গীর পছন্দ বা মুড বুঝে বাছুন চকোলেট-- ডার্ক চকোলেট, মিল্ক চকোলেট,মিন্ট  চকোলেট, চকোলেট উইথ নাটস।

ব্যস! সঙ্গীর হাতে চকোলেট দিলেন মানে কি, তাকে শুধু চকোলেটই দিলেন? না, তা নয়। এর সঙ্গে দিলেন আপনার উত্তাল মনের একরাশ মথিত আবেগ, একটু নিবিড় উষ্ণতা আর গহন অনুভূতির অনেকটা অন্যরকম আবেশমদিরতা। আগামী দিনগুলি তো রইলই। ধীরে ধীরে পূর্ণ হয়ে উঠবে আপনার প্রেমযাত্রা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.