দুঃস্বপ্ন দূর করতে ঘুমতে যাওয়ার আগে এই মন্ত্রগুলো জপ করুন

কর্মব্যস্ত এবং যান্ত্রিক জীবনে আমাদের কাছে নিজেদের জন্য একেবারেই সময় নেই। নিজেদের শরীর, স্বাস্থ্য, ঘুম, খাওয়া-দাওয়া কোনও কিছুর দিকেই নজর দেওয়ার সময় আমাদের হাতে নেই। কিন্তু সারাদিনের কর্মব্যস্ততার পর রাতে যদি ভালো করে না ঘুম হয়, তাহলে পরের দিন ফের কাজ করার এনার্জি পাওয়া যায় না। তাই সারাদিনের শেষে ভালো ঘুম খুবই জরুরি।

Updated By: Oct 19, 2016, 03:20 PM IST
দুঃস্বপ্ন দূর করতে ঘুমতে যাওয়ার আগে এই মন্ত্রগুলো জপ করুন

ওয়েব ডেস্ক: কর্মব্যস্ত এবং যান্ত্রিক জীবনে আমাদের কাছে নিজেদের জন্য একেবারেই সময় নেই। নিজেদের শরীর, স্বাস্থ্য, ঘুম, খাওয়া-দাওয়া কোনও কিছুর দিকেই নজর দেওয়ার সময় আমাদের হাতে নেই। কিন্তু সারাদিনের কর্মব্যস্ততার পর রাতে যদি ভালো করে না ঘুম হয়, তাহলে পরের দিন ফের কাজ করার এনার্জি পাওয়া যায় না। তাই সারাদিনের শেষে ভালো ঘুম খুবই জরুরি।

ঘুমনোর সময় বারবার ঘুম ভেঙে যাওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকর। এর কারণ অনেকটা দুঃস্বপ্ন। ঘুমের মধ্যে দুঃস্বপ্ন দেখার সমস্যা অনেকেরই আছে। খারাপ কোনও স্বপ্ন দেখে হঠাত্‌ ঘুম ভেঙে গেলে তা শরীরের পক্ষে খুবই ক্ষতিকর। এই সমস্যারও সমাধান রয়েছে। কিছু মন্ত্র রয়েছে, যা ঘুমনোর আগে জপ করে নিলে দুঃস্বপ্ন থেকে মুক্তি পাওয়া যায়। আপনারও যদি এমন কোনও সমস্যা থেকে থাকে, তাহলে মন্ত্রগুলো জেনে নিন-

১) মা দুর্গার উদ্দেশ্যে এই মন্ত্র-

‘যা দেবী সর্বভূতেষু নিন্দ্রারূপেণ সমস্থিতা

নমস্তশ্যই নমস্তশ্যই নমস্তশ্যই নম নমহঃ’

এর অর্থ হল- হে দেবী, আপনি সর্বত্র বিরাজমান। আপনি আমাদের ঘুমের মধ্যে বিরাজ করেন। আমি আপনাকে প্রণাম করি।

২) এই মন্ত্র ভগবান হনুমান, গরুদ এবং ভীমের উদ্দেশ্যে-

‘রমক্ষনদম হনুমন্তম, ভৈনতেয়ম ব্রিকোদরম

শয়নহ স্মরে নিত্যম দুষ্যপ্নম তস্য নস্যতি’

এর অর্থ হল- হে প্রভু হনুমান, গরুদা এবং ভীম, আপনারা শ্রীরাম চন্দ্রের অনুরক্ত ভক্ত, আপনাদের প্রার্থনা করি, আপনারা শক্তিবলে আমাদের দুঃস্বপ্ন ধ্বংস করে দিন এবং সুস্বপ্ন প্রদান করুন।

আরও পড়ুন হাসপাতালে শুয়ে থাকা মানুষটার মৃত্যুকামনা হচ্ছে, এ কোন মানুষ আমরা?

আরও পড়ুন জানেন আমাদের দেশের মেয়েরা সিঁদুর পরে কেন?

.