টিপ পরার উপকারিতাগুলি জানুন

ভালো থাকার জন্য আমরা কি না করে থাকি। ফেংসুই মতে বাড়ি সাজানো থেকে শুরু করে, নিজের সাজগোজ পোশাক এমনকী গয়না পর্যন্ত। শুধু তাই নয়, আমরা মনে করি এরকম করলে আমরা ভালো থাকব, শান্তিতে জীবনযাপন করতে পারব। আপনারা তো অনেকেই কপালে টিপ বা তিলক পরেন। কিন্তু জানেন কি যে এই টিপ পরলে আমাদের কী কী  শারীরিক উপকার হয়?

Updated By: Feb 28, 2016, 01:45 PM IST
টিপ পরার উপকারিতাগুলি জানুন

ওয়েব ডেস্ক: ভালো থাকার জন্য আমরা কীনা করে থাকি। ফেংসুই মতে বাড়ি সাজানো থেকে শুরু করে, নিজের সাজগোজ পোশাক এমনকী গয়না পর্যন্ত। শুধু তাই নয়, আমরা মনে করি এরকম করলে আমরা ভালো থাকব, শান্তিতে জীবনযাপন করতে পারব। আপনারা তো অনেকেই কপালে টিপ বা তিলক পরেন। কিন্তু জানেন কি যে এই টিপ পরলে আমাদের কী কী  শারীরিক উপকার হয়?

সাধারণত আমরা দেখে থাকি নারী পুরুষ উভয়েই কপালের মাঝখানে তিলক লাগাতে ভালোবাসেন। কেউ কেউ মনে করেন এটা ধর্মানুযায়ী করতে হয়। আবার কেউ কেউ মনে করেন এর ফলে আমাদের শরীর স্বাস্থ্য ভালো থাকে। আবার কেউ সখেই পরেন। কিন্তু এর সঙ্গে শুধুই আধ্যাত্মিক যোগই নয়, এর পিছনে রয়েছে বিজ্ঞানভিত্তিক কারণও।

টিপ বা তিলক কপালে দুটো চোখের মাঝখানে পরা হয়। দুটো চোখের মাঝখানের জায়গাটা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ নার্ভ পয়েন্ট। এই জায়গায় টিপ পরলে আমাদের নার্ভ আরও সচল হয়। সারা শরীরে রক্ত চলাচল আরও ভালো ভাবে হয়। স্মৃতিশক্তি বাড়ে। যে কোনও কাজে মনোযোগ আরও বেশি হয়। আমাদের অনুভূতি ক্ষমতাও বাড়ে। বিজ্ঞানভিত্তিক এই সমস্ত কারণের জন্য টিপ পরা শরীরের পক্ষে খুবই উপকারী।

.