Bank: গ্রাহকদের অ্যাকাউন্টে এল ১৩০০ কোটি, ভুল স্বীকার ব্যাঙ্কের

মূল চ্যালেঞ্জ হল অ্যাকাউন্টধারীদের কাছ থেকে কীভাবে অর্থ ফিরে পাওয়া যাবে

Updated By: Jan 1, 2022, 08:28 PM IST
Bank: গ্রাহকদের অ্যাকাউন্টে এল ১৩০০ কোটি, ভুল স্বীকার ব্যাঙ্কের

নিজস্ব প্রতিবেদন: হঠাৎ করে আপনার অ্যাকাউন্টে যদি টাকা আসে এবং ব্যাঙ্ক যদি মারাত্মক কোনও ভুল করে! এমনই এক ঘটনা ঘটেছে ইংল্যান্ডে। যেখানে স্যান্টান্ডার (Santander) ব্যাঙ্ক একটি বড় ভুল করেছে। ব্যাঙ্কের ২ হাজার অ্যাকাউন্ট থেকে ৭৫ হাজার গ্রাহকের কাছে ভুল করে টাকা পাঠিয়েছে ব্যাংকটি। এখন তাদের মাথাব্যথা কিভাবে ফেরত পাওয়া যাবে এই টাকা।

স্যান্টান্ডারর এমন ঘটনা ঘটিয়েছে ২৫ ডিসেম্বর। আসল সমস্যা হল স্যানটান্ডারের এই অর্থ বার্কলেস (Barclays), এইচএসবিসি (HSBC), ন্যাটওয়েস্ট (NatWest), কো-অপারেটিভ ব্যাঙ্ক (CO-Operative Bank) এবং ভার্জিন মানির (Virgin Money) মতো প্রতিদ্বন্দ্বী ব্যাঙ্কগুলির অ্যাকাউন্ট হোল্ডারদের কাছে গিয়েছিল। স্যান্টান্ডারের জন্য মূল চ্যালেঞ্জ হল যে এই ব্যাঙ্ক অ্যাকাউন্টধারীদের কাছ থেকে কীভাবে অর্থ ফিরে পাওয়া যাবে। পাঠানো অর্থের পরিমান ১৩০ মিলিয়ন (১৩০০ কোটি টাকা)।

আরও পড়ুন: Cryptocurrency পরিষেবা অফিসে হানা, সনাক্ত ব্যাপক কর ফাঁকি 

এই টাকা ব্যাঙ্কে ফেরত না পাওয়ার আশঙ্কায় রয়েছে স্যান্টান্ডার ব্যাঙ্ক। কারণ গ্রাহকরা অবশ্যই ক্রিসমাসের সময় এই টাকা খরচ করেছে। এই অবস্থায়, ব্যাঙ্ক জোর করে গ্রাহকদের টাকা ফেরত পাঠাতে বলবে এই সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে ব্যাঙ্কের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, প্রযুক্তিগত ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে। তবে এর আগেও ব্যাংকের প্রযুক্তিগত সমস্যার কারনে অগাস্ট মাসে ব্যাংকের গ্রাহকরা অনলাইন পরিষেবা ব্যবহার করতে পারেননি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.