Lord Ganesh: শ্রাবণের বুধবারে মেনে চলুন এই নিয়ম, শিব-গণেশের আশীর্বাদে জীবনে আসবে অর্থসুখ

What to do on Budhwar: আপনার চলতি কাজ আটকে যাচ্ছে, তাহলে বুধবার ৫টি বিষয়ে ব্যবস্থা গ্রহণ করে সমাধান করতে পারেন। এই উপায়গুলি মেনে চললে ভগবান গণেশ অত্যন্ত প্রসন্ন হন এবং সেই ব্যক্তির উপর তাঁর আশীর্বাদের বর্ষণ করেন।

Updated By: Jul 19, 2023, 02:19 PM IST
Lord Ganesh: শ্রাবণের বুধবারে মেনে চলুন এই নিয়ম, শিব-গণেশের আশীর্বাদে জীবনে আসবে অর্থসুখ
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভগবান গণেশকে (Lord Ganesh) পৃথিবীর প্রথম পূজারী বলে মনে করা হয়। অর্থাৎ কোনও শুভ কাজ করার আগে নিয়ম মেনে গণেশের পুজো করার পর তাঁকে ভোগ দেওয়া হয়। এরপরেই শুরু হয় কোনও শুভ কাজ। বুধবার গণপতি বাপ্পার পুজো। বলা হয়, যদি কোনও ব্যক্তি সমস্যায় জর্জরিত হয়ে থাকেন, তাঁর সমস্ত কাজ নষ্ট হয়ে যাচ্ছে, তা হলে বুধবার তাঁর ভগবান গণেশ সম্পর্কিত ৫ টি বিষয়ে মনোযোগ দেওয়া প্রয়োজন। যা করলে অসমাপ্ত কাজ শেষ করতে আর কেউ বাধা দিতে পারবে না।

আরও পড়ুন, 'গ্রিন হাউস' গ্যাস কী ভাবে 'গ্রিন চিলি'র উপর থাবা বসিয়ে লঙ্কাকাণ্ড বাধাচ্ছে জানেন?

ঋণ শোধ করতে হলে কী করতে হবে? যদি আপনি ঋণে জর্জরিত হয়ে থাকেন এবং তা শোধ করতে পারছেন না, তাহলে বুধবার দেড় বাটি গোটা মুগ সিদ্ধ করুন। এরপর তাতে চিনি ও ঘি মিশিয়ে গরুকে খাওয়াতে হবে। পরপর ৭ টি বুধবার এই টোটকা করলে ঋণ থেকে মুক্তি পাবেন। যে পরিবারের আর্থিক অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে এবং আর্থিক অনটনের সম্মুখীন হচ্ছেন, সেই পরিবার বুধবার ভগবান গণেশকে ২১ বা ৪২ টি গদা অর্পণ করুন। এমনটা করলে জাতকের আর্থিক সমস্যা দূর হয় এবং অর্থের প্রবাহ বৃদ্ধি পায়।

একাডেমিক সাফল্যের জন্য এই ব্যবস্থাগুলি করুন- আপনার সন্তানরা যদি শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকে বা প্রতিযোগিতামূলক পরীক্ষায় আশানুরূপ সাফল্য না পায়, তা হলে বুধবার ভগবান গণেশের বীজমন্ত্র 'ওম গং গণপতয়ে নমঃ' নিয়মিত জপ করতে হবে। বলা হয়, এই মন্ত্র জপ করলে বুদ্ধির বিকাশ হয় এবং শিক্ষাদানের ক্ষেত্রে সাফল্য পাওয়া যায়। এমনটা বিশ্বাস করা হয় যে, গণেশের সবুজ রং খুবই প্রিয়। তাই কুষ্ঠিতে বুধ দুর্বল গতিতে ছুটলে তাঁদের শক্তিবৃদ্ধির জন্য সবুজ রুমাল সবসময় সঙ্গে রাখুন। সেই সঙ্গে বুধবার কোনও অভাবীকে সবুজ পোশাক বা সবুজ মুগ ডাল দান করুন।

শাস্ত্র মতে মোদক অর্থাৎ লাড্ডু ভগবান গণেশের খুব প্রিয়। বুধবার গণেশের পুজো করলে তাঁকে মোদক দিতে ভুলবেন না যেন। এটি করলে আপনার চলার পথে সব বাধা দূর হবে এবং সাফল্য আপনার পায়ে চুমু খেতে শুরু করবে।

আরও পড়ুন, Sawan Ke Upay: শ্রাবণের সোমবারে অবশ্যই করুন এই কাজ, মহাদেবের আশীর্বাদে জীবনে ফিরবে সুখ-সমৃদ্ধি

ডিসক্লেমার: এখানে যা তথ্য দেওয়া হয়েছে তা সাধারণ বিশ্বাস ও তথ্যের উপর ভিত্তি করে। জি ২৪ ঘণ্টা এই খবরের সত্যতা বিচার করেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.