সাপ ও মাকড়সার কুরুক্ষেত্র লড়াইয়ে হতবাক ওয়েবদুনিয়া

সাপ ও নেউলের লড়াই প্রায়শই দেখেছি। কিন্তু মাকড়সা ও সাপের লড়াই! অদ্ভুত শোনালেও সত্যি। অস্ট্রেলিয়ার এক কৃষক দেখেন তাঁর গাড়ির নিচে মাকড়সার জালে অসহায়ভাবে আটকে রয়েছে তিন-সাড়ে তিন ফুট লম্বা একটি সাপ।

Updated By: Mar 3, 2015, 07:11 PM IST

ওয়েব ডেস্ক: সাপ ও নেউলের লড়াই প্রায়শই দেখেছি। কিন্তু মাকড়সা ও সাপের লড়াই! অদ্ভুত শোনালেও সত্যি। অস্ট্রেলিয়ার এক কৃষক দেখেন তাঁর গাড়ির নিচে মাকড়সার জালে অসহায়ভাবে আটকে রয়েছে তিন-সাড়ে তিন ফুট লম্বা একটি সাপ।

লাল-কালো মিশ্রিত মাকড়সা ও ইস্টার্ন ব্রাউন সাপ সবথেকে বিষধর অস্ট্রেলিয়ায়। তাই তাদের লড়াইয়ে অবশেষে কে জিতবে এই প্রতিক্ষায় ছিলেন নেইল পোস্টলেথওয়েট। তিনি জানান, "প্রথমে আমি বিশ্বাস করতে পারছিলাম না মাকড়সার জালে সাপটির অসহায়ভাবে ফেঁসে থাকার দৃশ্য। মরার মতো ঝুলছিল সাপটি।" পরে তিনি দেখেন সাপটি জীবিত রয়েছে। মাকড়সার জাল থেকে বেরিয়ে আসতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। কিন্তু মাকড়সাটি ততটাই বিষাক্ত লালা মিশিয়ে তাকে জখম করার চেষ্টা করছে।

অবশেষে অনেক লড়াইয়ে পর সাপটি মাকড়সার জাল থেকে বেরিয়ে আসতে পেরেছিল। কিন্তু প্রাণ বাঁচাতে পারেনি সাপটি। নেইল জানায়, "দুই দিন পর বাগানে সাপটি মরে পড়ে থাকতে দেখা যায়। সেইসময় পিঁপড়েরা একযোগে মহানন্দে লাঞ্চ করছিল।"  

.