Company Buy Potty: পটি বেচেই কোটিপতি! চুক্তি করতে কনট্যাক্ট করুন এই কোম্পানিকে...

Selling Poop: পটি কিনছে কোম্পানি। তাও আবার কম টাকায় নয়, কোটি টাকায় বিক্রি করতে পারবেন আপনার পটি। শুনতে অবাক লাগলেও এটা সত্যি।

Updated By: May 24, 2024, 11:45 AM IST
Company Buy Potty: পটি বেচেই কোটিপতি! চুক্তি করতে কনট্যাক্ট করুন এই কোম্পানিকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পটি কিনছে কোম্পানি। তাও আবার কম টাকায় নয়, কোটি টাকায় বিক্রি করতে পারবেন আপনার পটি। শুনতে অবাক লাগলেও এটা সত্যি। হিউম্যান মাইক্রোবস নামে এক কোম্পানি সম্প্রতি এক ভিডিয়ো শেয়ার করেন। যাতে এক মধ্যবয়সী মহিলা বলছেন, আপনি যদি তরুণ, ক্রীড়াবিদ এবং সুস্থ শারীরিক ও মানসিক স্বাস্থ্যের অধিকারী হন তবে অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইটে আবেদন করুন। পটির নমুনার জন্য ৪১ হাজার অথবা যদি প্রতিদিনের পটি দিতে চান তবে ১ কোটি ৪০ লাখ পেতে পারবেন।

ভিডিয়োটি, তাদের ওয়েবসাইটে দেখানো হয়েছে কীভাবে আপনি স্টুল বা পটি ডোনার হতে পারবেন। তাছাড়াও সেই ভিডিয়োতে বিশেষভাবে দেখানো হয়েছে যে কীভাবে এক ব্যক্তির পটি অন্য একজনের জীবন বাঁচাতে পারবে। শুনতে উদ্ভট লাগলে  হিউম্যান মাইক্রোবস টিম বিশ্বাস করে যে একজন সুস্থ ব্যক্তির পটি বিভিন্ন কাজে ব্যবহার করা যেতে পারে। যেমন স্টুল নমুনা ইনজেকশনের মাধ্যমে এমন কাউকে সাহায্য করা যেতে পারে যিনি বিভিন্ন অন্ত্রের রোগে ভুগছেন। শুধু তাই নয়, যারা গুরুতর মানসিক সমস্যায় ভুগছে, তাদের জন্য এই প্রক্রিয়া প্রয়োগ করা যেতে পারে।

আরও পড়ুন:Microplastics: অণ্ডকোষে জমছে প্লাস্টিকের টুকরো, সভ্যতার অভিশাপে পুরুষ ক্রমশ বীর্যহীন!

এই কোম্পানিটি ২০২২ সালে মাইকেল হ্যারপ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। তারা মূলত মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা থেকে মল দাতাদের গ্রহণ করছে। মাইকেল হ্যারপ ২০১৪ সাল থেকে মাইক্রোবায়োম গবেষণা অনুসরণ করছেন। এই কোম্পানি এখন সারা দুনিয়া থেকে পটি সংগ্রহ করছে। দূর-দূরান্ত মানুষেরা তাদের পটিকে ড্রাই আইসের মধ্য়ে দিয়ে তাদের কাছে পাঠাতে পারে। 

শালিমার বাগের ফোর্টিস হাসপাতালের গ্যাস্ট্রোএন্টারোলজির পরামর্শদাতা ডাঃ আদিল ফারুক মালিক বলেছেন যে, FMT এর সঙ্গে একজন সুস্থ দাতার থেকে রোগীর গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্টে মল স্থানান্তর করা জড়িত, যার ফলে একটি সুষম মাইক্রোবায়োম পুনরুদ্ধার করা হয়। বিশেষজ্ঞরা মতে FMT পুনরাবৃত্ত ক্লোস্ট্রিডিয়াম ডিফিসিল ইনফেকশন (সিডিআই) চিকিৎসার জন্য কাজ করতে পারে। যা একটি গুরুতর কোলন সংক্রমণ। যাইহোক, তাদের মতে, মানসিক স্বাস্থ্য এবং অন্যান্য রোগের জন্য এফএমটি ব্যবহারের জন্য কোন শক্তিশালী চিকিৎসা প্রমাণ নেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.