Happy Father’s Day 2023: জেনে নিন 'ফাদার্স ডে'তে কীভাবে অন্যরকম ট্রিট দেবেন বাবাকে...

জীবনভর বটবৃক্ষের মতো ছায়া দিয়ে আগলে রাখেন বাবা। জীবনে কঠিন লড়াইয়ের সম্মুখীন হয়ে সবসময় তাঁরা সন্তানকে রক্ষা করেন। সন্তানের সুখের জন্য নিজের জীবনের ভালো-মন্দ, সুখ-দুঃখ ত্যাগ করেন তাঁরা। পরিবার, সংসার, সন্তানের কথা ভেবে কতই না স্বার্থত্যাগ করেন!  

Updated By: Jun 18, 2023, 02:55 PM IST
Happy Father’s Day 2023: জেনে নিন 'ফাদার্স ডে'তে কীভাবে অন্যরকম ট্রিট দেবেন বাবাকে...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পৃথিবীর সব ঝড়-ঝঞ্ঝা থেকে সন্তানকে আগলে রাখার আপ্রাণ চেষ্টা করেন যে মানুষটি, তিনি বাবা। প্রতি বছর, ১৮ জুন বিশ্ব জুড়ে পালিত হয় 'পিতৃ দিবস' বা 'ফাদার্স ডে'। বাবা-মায়ের প্রতি ভালোবাসা এমন এক বিষয়, যেটির উদযাপনের জন্য কোনো বিশেষ দিনের প্রয়োজন হয় না। তবুও আজকে দিনটিকে সন্তানেরা তাঁদের বাবার জন্যে একটা স্পেশাল দিন করে তুলতেই পারেন। কীভাবে করবেন সেটাই ভাবেছেন? রইল ৫টি পরামর্শ।

আরও পড়ুন: Rath Yatra: জেনে নিন এ বছর কবে রথযাত্রা, কখন রয়েছে শুভ মুহূর্ত...

১) বাবার পছন্দের খাবার রান্না

'পিতৃ দিবস' বা 'ফাদার্স ডে'তে বাবার পছন্দমতো খাবার রান্না করার ব্যাপারটি কিন্তু দারুণ। এজন্য় আপনাকে যে খুব ভালো রান্না জানতে হবে তা কিন্তু নয়, আপনি বাবার জন্য় যত্ন সহকারে রান্না করছেন-- সেটাই একটা স্পেশ্যাল বিষয়। আপনার এই প্রচেষ্টা দেখে বাবাও ভীষণ খুশি হবেন।

২) সবাই মিলে আউটিংয়ে

পড়ালেখার চাপ, কাজের চাপ নিয়ে তো সব সময় ব্যস্তই থাকেন। আজকের দিনটিতে পরিবারের সবাই মিলে দূরে কোথাও ঘুরে আসুন। এতে বাবারও ভালো লাগবে, তিনি হয়তো খুশিও হবেন। তাঁর সঙ্গে সময় কাটান। বাবার সঙ্গে মন খুলে কথা বলুন, তাঁর কথা শুনুনও। 

৩) বাবাকে নিয়ে সিনেমাহলে

বাবাকে সঙ্গে নিয়ে দেখতে পারেন তাঁর পছন্দের কোনো অভিনেতা-অভিনেত্রীর সিনেমা দেখাতে। হয়তো এই সিনেমা হবে তাঁর যুগের। কিন্তু তাতে কী? এতে বাবা খুশি হবেন। 

৪) উপহার

বাবার সঙ্গে তোলা নিজের ছোটবেলার ছবিগুলি একসঙ্গে ফ্রেমবন্দি করে বাবাকে এদিন উপহার দিতে পারেন।  তিনি দারুণ খুশি হবেন। এ ছাড়াও এদিন তাঁকে উপহার দিতে পারেন ফুল, কার্ড, বই ইত্যাদি।

আরও পড়ুন: Week 11 | Daily Cartoon | সোমান্তরাল | ফাদার্স ডে

৫) গেম-প্ল্যান

পরিবারের সবাই মিলে একসঙ্গে বসে কিছু খেলার প্ল্য়ান করতেই পারেন এদিন। যেমন-- লুডো, ক্য়ারম, তাস, এমনকী গানের লড়াইও খেলতে পারেন।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.