২ মাস শুয়ে থাকার পারিশ্রমিক ১১ লক্ষ টাকা

বিছানায় শুয়ে থাকলেই হাতে পাওয়া যাবে কড়কড়ে ১১ লক্ষ টাকা। না, না, এর মধ্যে যৌনতার কোনও বিষয় নেই কিন্তু। শুধু সোজা হয়ে শুয়ে থাকলেই চলবে। তবে শুয়ে থাকতে হবে একটানা দুই মাস। তাহলেই হাতে পেয়ে যাবেন €16,000 (১১ লক্ষের কিছু বেশি টাকা)। কিন্তু কে দেবে এই টাকা? কেনই বা দেবে?

Updated By: Apr 5, 2017, 02:47 PM IST
২ মাস শুয়ে থাকার পারিশ্রমিক ১১ লক্ষ টাকা

ওয়েব ডেস্ক: বিছানায় শুয়ে থাকলেই হাতে পাওয়া যাবে কড়কড়ে ১১ লক্ষ টাকা। না, না, এর মধ্যে যৌনতার কোনও বিষয় নেই কিন্তু। শুধু সোজা হয়ে শুয়ে থাকলেই চলবে। তবে শুয়ে থাকতে হবে একটানা দুই মাস। তাহলেই হাতে পেয়ে যাবেন €16,000 (১১ লক্ষের কিছু বেশি টাকা)। কিন্তু কে দেবে এই টাকা? কেনই বা দেবে?

সম্প্রতি ফ্রান্সের মহাকাশ গবেষণা কেন্দ্র বিজ্ঞাপন দিয়ে শক্তপোক্ত চেহারার ২০ থেকে ৪৫ বছর বয়সী পুরুষের খোঁজ করছে যাকে একটানা বিছানায় শুয়ে থাকতে হবে দুই মাস। পরীক্ষাটির জন্য মোট ২৪ জনকে বাছাই করা হবে বলে জানিয়েছে গবেষণা সংস্থাটি। আসলে, ইন্টারন্যাশানাল স্পেস স্টেশনে মানুষের 'ওয়েটলেসনেস'-এর প্রভাব সম্পর্কে একটি পরীক্ষা করতে চাইছে ফরাসী মহাকাশ গবেষণা কেন্দ্র, আর সেজন্যই এই আয়োজন। তবে সংস্থার তরফে আগাম সতর্কতা হিসাবে জানিয়ে দেওয়া হয়েছে, যেসব ব্যক্তিরা স্বেচ্ছায় নিজেদের এই গবেষণার অংশ করতে চাইবেন তাঁদের 'মাসেল লস', 'হাড়ের ঘনত্ব কমে যাওয়া' এবং 'উঠে দাঁড়াতে সমস্যা'র মতো অসুখের সম্মুখীন হওয়ার সম্ভবনা রয়েছে। তবে অনেকেই বলছেন, কেবল শুয়ে থাকলেই যদি ১১ লাক্ষ টাকা দেওয়া হয়, তাহলে 'এটুকুনি' তো মেনে নিতেই হবে। কি বলেন আপনি? (আরও পড়ুন- পিনকোড 'ডিকোডিং'-এর সহজ উপায়)

.