#BoycottMahuaMaitra, নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে সাংসদকে বয়কট Zee ২৪ ঘণ্টার

ভবিষ্যতে কোনও রাজনৈতিক নেতা বা নেত্রী যেন সাংবাদিকদের অপমান করার সাহস না দেখান।

Updated By: Dec 8, 2020, 05:09 PM IST
#BoycottMahuaMaitra, নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে সাংসদকে বয়কট Zee ২৪ ঘণ্টার

নিজস্ব প্রতিবেদন:  কোনও শ্লেষাত্মক মিম(Meme)নয়, 'দু'পয়সার প্রেস' মন্তব্যের জন্য যতক্ষণ না পর্যন্ত নিঃশর্ত ক্ষমা(Unconditional Apology) চাইছেন, ততক্ষণ পর্যন্ত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Maitra)বয়কট করল জি ২৪ ঘণ্টা(Zee 24 ghanta)। আমাদের বার্তা খুব স্পষ্ট, সংবাদমাধ্যমের দু'একজনের প্রতি ক্ষোভ থাকতেই পারে। কিন্তু সেই দায় সামগ্রিকভাবে মিডিয়ার উপর চাপানো যায় না। ভবিষ্যতে কোনও রাজনৈতিক নেতা বা নেত্রী যেন সাংবাদিকদের অপমান করার সাহস না দেখান।

আরও পড়ুন: কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভে তৃণমূল

গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ বলা হয় সংবাদমাধ্যমকে। সেই সংবাদমাধ্যমের স্বাধীনতা খর্ব করার সূত্রে বিতর্কে জড়িয়েছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। অন ক্যামেরা সাংবাদিকদের রীতিমতো অপমান করেছেন তিনি। নিন্দার ঝড় ওঠেছে সবমহলে। সাংসদের মন্তব্যের সমালোচনা করেছে বঙ্গ বিজেপি। এই নিয়ে বিবৃতি দিয়েছে প্রেস ক্লাব। মহুয়া মৈত্র কি ক্ষমা চাইবেন? অপেক্ষায় ছিলাম আমরা।  সোমবার সকালে টুইট করলেন মহুয়া। সেখানে তিনি লিখেছেন, 'My meme-editing skills are improving!'আর পোস্টে মূল যে বার্তাটি দিয়েছেন, তা হল,  'i apologize for the mean hurtful accurate things i said'। accurate things! অর্থাৎ 'ক্ষমা চাওয়ার ভঙ্গি'তে তিনি বুঝিয়ে দিয়েছেন, সংবাদমাধ্যম সম্পর্কে যা বলেছেন, ঠিক বলেছেন! শুধু সংবাদিকদেরই নয়, এই দু'পয়সার প্রেস' মন্তব্যে 'দিন আনা-দিন খাওয়া' গরিব মানুষদেরও অপমান করেছেন মহুয়া মৈত্র। যাঁদের ভোটে জিতে প্রথমে বিধায়ক ও এখন সাংসদ হয়েছেন তিনি। নিঃশর্ত ক্ষমা(Unconditional Apology) না চাওয়া পর্যন্ত সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Maitra) বয়কট করল জি ২৪ ঘণ্টা(Zee 24 ghanta)।

 

আরও পড়ুন: কৃষি আইন প্রত্যাহারের দাবি, দমমদম থেকে যাদবপুরে রেল অবরোধ বামেদের

উল্লেখ্য, নদিয়ার গয়েশপুরে রবিবার করিমপুর ২ ব্লক তৃণমূল কংগ্রেসের কর্মিসভা ছিল। সেই কর্মিসভায় একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ভিডিও-কে সাংসদ মহুয়া মৈত্র(Mahua Maitra)-কে বলতে শোনা গিয়েছে, 'কে এই দু'পয়সার প্রেসকে ভেতরে ডাকে?‌ সরাও প্রেসকে এখান থেকে। কেন দলের মিটিংয়ে প্রেস ডাকো তোমরা?‌ কর্মী বৈঠক হচ্ছে আর সবাই টিভিতে মুখ দেখাতে ব্যস্ত। আমি দলের সভানেত্রী, আমি আপনাদের নির্দেশ দিচ্ছি, প্রেসকে সরান।'‌  এর আগে চাকদহেও কর্মিসভার মঞ্চ থেকে সংবাদমাধ্যমের এক কর্মীকে ভিডিয়ো রেকর্ডিং করতে দেখে মহুয়ার প্রশ্ন, 'এখানে প্রেসের ঢোকার কোনও অনুমতিই নেই। আপনাকে এখানে ঢুকতে কে দিল?' এবার তৃণমূল সাংসদকে বয়কট করল জি ২৪ ঘণ্টা(Zee 24 ghanta)।

.