আজ বড়দিন! বেথলেহেম থেকে ব্যান্ডেল ধ্বনিত হচ্ছে শান্তির সুর

মধ্যরাতের বিশেষ প্রার্থনা দিয়ে শুরু হয়ে গেল বড় দিনের উত্সব। বেথলেহেম থেকে ব্যান্ডেল ধ্বনিত হল শান্তির সুর। উত্সবে মাতল গোটা দুনিয়া। সেন্ট পলস ক্যাথিড্রাল সহ  রাজ্যের সমস্ত গির্জায় প্রথা মেনে হল মিড নাইট মাস। মোমবাতির আলো আর ক্যারলের সুরে শুরু হল প্রভুর বন্দনা।

Updated By: Dec 24, 2017, 11:55 PM IST
আজ বড়দিন! বেথলেহেম থেকে ব্যান্ডেল ধ্বনিত হচ্ছে শান্তির সুর

নিজস্ব প্রতিবেদন : মধ্যরাতের বিশেষ প্রার্থনা দিয়ে শুরু হয়ে গেল বড় দিনের উত্সব। বেথলেহেম থেকে ব্যান্ডেল ধ্বনিত হল শান্তির সুর। উত্সবে মাতল গোটা দুনিয়া। সেন্ট পলস ক্যাথিড্রাল সহ  রাজ্যের সমস্ত গির্জায় প্রথা মেনে হল মিড নাইট মাস। মোমবাতির আলো আর ক্যারলের সুরে শুরু হল প্রভুর বন্দনা।

আরও পড়ুন- ক্রিসমাসের ছুটি উপলক্ষে দিঘায় বিচ কার্নিভাল, উপচে পড়ছে ভিড়

সেন্ট পলস ক্যাথিড্রালের মিড নাইট মাসে যোগ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পার্ক সার্কাসের ক্রাইস্ট দ্য কিং চার্চের প্রার্থনাতেও যোগ দেন বহু  মানুষ। একই ছবি ব্যান্ডেল চার্চেও।

বড় দিন উপলক্ষে গির্জায় গির্জায় সন্ধে থেকেই ভিড় জমাতে শুরু করেন মানুষ। যিশুখ্রীস্টের আবির্ভাবকে স্মরণ করে উচ্চারিত হয় শান্তির বাণী। চার্চের নাভিকেন্দ্র থেকে উঠে আসে সম্প্রীতি ও সৌভ্রাতৃত্বের বার্তা। ক্রিসমাস ক্যারোল দিয়ে শুরু হয় বন্দনা। রাত বাড়তেই তা বদলে যায় স্নিগ্ধ প্রার্থনায়।

আরও পড়ুন- রাত পোহালেই বড়দিন, গোটা বিশ্বের সঙ্গে সেজে উঠেছে দার্জিলিং

.