শীত দীর্ঘস্থায়ী

দীর্ঘস্থায়ী হবে শীত। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। তবে আজ তাপমাত্রার পারদ কিছুটা চড়েছে। দশের ঘর ছেড়ে এগারোর ঘরে তাপমাত্রা। আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল এগারো দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। যদিও তা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি কম।

Updated By: Dec 23, 2011, 08:07 PM IST

দীর্ঘস্থায়ী হবে শীত। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। তবে আজ তাপমাত্রার পারদ কিছুটা চড়েছে। দশের ঘর ছেড়ে এগারোর ঘরে তাপমাত্রা। আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল এগারো দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। যদিও তা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি কম। নভেম্বরে শীতের আমেজ তৈরি হলেও পাকাপাকিভাবে রাজ্যে শীত এসেছে গত সপ্তাহেই, চোদ্দই ডিসেম্বর। এরপর থেকে টানা নেমেছে তাপমাত্রার পারদ। সর্বোচ্চ এবং সর্বোনিম্ন তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে কমেছে। এরই মধ্যে উত্তর এবং মধ্যভারতে শৈত্যপ্রবাহের যতো অবনতি হয়েছে, ততই কনকনে ঠাণ্ডা হাওয়া ঢুকেছে এ রাজ্যে। শীতের এমন চরিত্র দেখে ঠান্ডা কমার কোনও লক্ষণই দেখছেন  না আবহাওয়াবিদরা। গতবারের মতো এবারও তাই শীতের লম্বা ইনিংস।
বড়দিন এবং বর্ষবরণে যাঁরা পিকনিকের প্ল্যান করেছেন, শীত দীর্ঘস্থায়ী হওয়ার খবর তাঁদের জন্য নিঃসন্দেহে স্বস্তি দিচ্ছে। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস, বড়দিন হবে কুযাশাচ্ছন্ন।   
  

.