পূবালি হাওয়ায় উড়ে যাচ্ছে কলকাতার শীত

ভিলেন পশ্চিমি ঝঞ্ঝা। ঢুকছে পূবালি হাওয়া। আর তার জেরেই থমকে গিয়েছে শীত। নববর্ষের শুরুতেও তাই ঠান্ডার আমেজ থেকে বঞ্চিত কলকাতা। তাপমাত্রার পারদ কিছুতেই নামছে না। মন্দের ভাল, দিনের তাপমাত্রা কিছুটা কম থাকছে। কিন্তু গড় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রির আশেপাশে থাকছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি। স্বাভাবিকের তুলনায় ৪ ডিগ্রি বেশি।

Updated By: Jan 2, 2017, 08:46 AM IST
পূবালি হাওয়ায় উড়ে যাচ্ছে কলকাতার শীত

ওয়েব ডেস্ক: ভিলেন পশ্চিমি ঝঞ্ঝা। ঢুকছে পূবালি হাওয়া। আর তার জেরেই থমকে গিয়েছে শীত। নববর্ষের শুরুতেও তাই ঠান্ডার আমেজ থেকে বঞ্চিত কলকাতা। তাপমাত্রার পারদ কিছুতেই নামছে না। মন্দের ভাল, দিনের তাপমাত্রা কিছুটা কম থাকছে। কিন্তু গড় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রির আশেপাশে থাকছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি। স্বাভাবিকের তুলনায় ৪ ডিগ্রি বেশি।

আরও পড়ুন- নগদের অভাবে ক্যাশলেস রেস খেললেন রসিকরা

এদিকে গতকাল সকাল থেকেই কুয়াশার চাদরে মুখ ঢেকেছিল কলকাতা। বিমানবন্দরে দৃশ্য মানতা ৫০ মিটারে নেমে যাওয়ায় রীতিমতো সমস্যা তৈরি হয়েছিল। কাল সকাল থেকে একুশটি বিমান দেরিতে ছেড়েছে। দেরিতে নেমেছে ষোলটি বিমানও। কুয়াশার দাপটে সমস্যায় সকালের ট্রেন চলাচলও। দেরিতে চলছে বেশ কিছু দূরপাল্লার ট্রেন। গতকাল শহরতলির লোকাল ট্রেনও কুয়াশার জন্য দেরিতে চলেছে।

আরও পড়ুন- সবার প্রথমে ক্যাশলেস হল দেশের এই অঞ্চলটি!

.