Suvendu On Mahua Moitra: ওঁর দল কী করল বুঝি না; মহুয়ার বিরুদ্ধে পুলিস ব্যবস্থা না নিলে আদালতে যাব:শুভেন্দু

মহুয়া ওই মন্তব্য করার পরই তৃণমূল কংগ্রেসের তরফে একটি টুইট করে ওই মন্তব্যের দায় নিতে অস্বীকার করা হয়

Updated By: Jul 6, 2022, 03:21 PM IST
Suvendu On Mahua Moitra: ওঁর দল কী করল বুঝি না; মহুয়ার বিরুদ্ধে পুলিস ব্যবস্থা না নিলে আদালতে যাব:শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কালীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে সরব হল রাজ্য বিজেপি। ওই মন্তব্যের জন্য মহুয়া মৈত্রের বিরুদ্ধে বউবাজার থানার সামনে বিক্ষোভ দেখায় বিজেপি সমর্থকরা। অন্যদিকে, তৃণমূল সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আদালতে যাওয়ার হুমকি দিলেন শুভেন্দু অধিকারী। এনিয়ে বউবাজার থানায় এফআইআর করল বিজেপির মহিলা মোর্চা।

শুভেন্দু অধিকারী এনিয়ে আজ বলেন, গতকাল পশ্চিমবাংলার একজন সাংসদ কালী সম্পর্কে একটি মন্তব্য করেছেন। বাঙালিদের কাছে কালী একজন গুরুত্বপূর্ণ আরাধ্যা দেবী। দূর্গার পরই কালীকে পূজন, ভজন ও বন্দন আমরা সবচেয়ে বেশি করে থাকি। কালীপুজোর দিনে উপবাসে থাকেন না এমন বাঙালি হিন্দুদের মধ্যে খুব কম মানুষ পাওয়া যাবে। তাই কালীর উপরে যেভাবে আক্রমণ হয়েছে তাতে ওই সাংসদের রাজনৈতিক দল কী করল তা দেখব না, আমি দেখব পশ্চিমবঙ্গের পুলিসকে। ইতিমধ্য়েই ওই সাংসদের বিরুদ্ধে রাজ্যে শয়ে শয়ে এফআইআর হয়েছে। সকাল নটা পর্যন্ত রাজ্যে ২০টি এফআইআর হয়ে গিয়েছে। উত্তরপ্রদেশ, অসম ও মহারাষ্ট্রেও এফআইআর হচ্ছে। ওইসব এফআইআর কার্যকর করতে হবে। আমি দশ দিন দেখব। এগারো দিনের দিন আমি পুলিসি নিষ্কৃীয়তার অভিযোগ নিয়ে উচ্চ আদালতে যাব।

শুভেন্দুর ওই মন্তব্য নিয়ে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, উনি আমাদের দলের যে সংসদের সম্পর্কে ওইসব বলছেন তাঁর সম্পর্কে আমাদের দলের স্ট্যান্ড পরিষ্কার করে জানিয়ে দেওয়া হয়েছে। তা নিয়ে বেশিকিছু বলতে চাই না। কিন্তু নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য আন্তর্জাতিক স্তরে ভারতের সম্মান নীচে নামিয়ে দিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী ছবি নিয়ে বিদেশে বিক্ষোভ দেখানো হচ্ছে এমন ঘটনা আগে হয়নি।

কী বলেছিলেন মহুয়া মৈত্র? একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক অনুষ্ঠানে মহুয়া বলেন, কালী তাঁর কাছে এমন একজন দেবী যিনি মাংস খান, মদ গ্রহণ করেন।

সম্প্রতি একটি তথ্যচিত্রের পোস্টারে কালী ধুমপান করছেন বলে দেখানো হয়েছে। এনিয়েই মহুয়াকে প্রশ্ন করা হয়। এনিয়ে মহুয়া আরও বলেন, সিকিমে গেলে দেখবেন কালীকে মানুষ প্রসাদ হিসেবে হুইস্কি দিচ্ছেন। আবার উত্তরপ্রদেশে আপনি যদি ওই কাজ করতে যান তাহলে আপনার বিরুদ্ধে ধর্ম বিরোধিতার অভিযোগ উঠবে। 

এদিকে, মহুয়া ওই মন্তব্য করার পরই তৃণমূল কংগ্রেসের তরফে একটি টুইট করে ওই মন্তব্যের দায় নিতে অস্বীকার করা হয়। ওই টুইটে লেখা হয়, মহুয়া মৈত্র দেবী কালী সম্পর্কে যা বলেছেন তা তাঁর ব্যক্তিগত। দল তাঁর ওই মতামতকে সমর্থন করে না। এরপরই দলের টুইটার অ্যাকাউন্টকে আনফলো করেন মহুয়া মৈত্র।

এদিকে, আজ মহুয়া মৈত্র একটি টুইট করে লিখেছেন, আমি একজন কালীভক্ত। কাউকে ভয় করি না। পুলিসেও নয়, আপানাদের গুন্ডাদেরও নয়। আর আপনাদের ট্রোলকে তো নয়-ই। সত্যের কারও সাহায্য়ের প্রয়োজন হয় না। জয় মা কালী। 

অন্যদিকে কালীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে বউবাজার থানায় এফআইআর দায়ের করল বিজেপির মহিলা মোর্চা। বুধবার মিছিল করে থানার সামনে আসেন বিজেপির মহিলা মোর্চার কর্মীরা। মহুয়া মৈত্রর বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন তাঁরা। মহিলা মোর্চার প্রেসিডেন্ট তনুজা চক্রবর্তী থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন মহুয়া মৈত্রর বিরুদ্ধে। তনুজা চক্রবর্তী জানান, অভিযোগপত্র রিসিভ করেছে পুলিস। পরে FIR কপি দেওয়া হবে বলে পুলিসের তরফে জানানো হয়েছে।

 

 আরও পড়ুন-Mahua Moitra: তৃণমূলের টুইটার অ্যাকাউন্ট আনফলো করলেন মহুয়া মৈত্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.