Holidays: সুখবর! এপ্রিলের শুরুতে টানা ৩ দিন ছুটি রাজ্য সরকারী কর্মচারীদের.....

শনি ও রবিবার এমনিতেই ছুটি। সঙ্গে এবার জুড়ে গেল সোমবারও!  ছুটির নি্র্দেশিকা জারি করল নবান্ন।

Updated By: Mar 25, 2023, 07:20 PM IST
Holidays: সুখবর! এপ্রিলের শুরুতে টানা ৩ দিন ছুটি রাজ্য সরকারী কর্মচারীদের.....

সুতপা সেন: শনি ও রবিবার এমনিতেই ছুটি। সঙ্গে এবার জুড়ে গেল সোমবারও! এপ্রিলের শুরুতেই টানা ৩ দিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। কীভাবে? মহাবীর জয়ন্তীতে ছুটির দিনবদল করল নবান্ন। জারি করা হল নির্দেশিকা। 

৪ এপ্রিল, মঙ্গলবার মহাবীর জয়ন্তী। সরকারি ক্যালেন্ডারেই ওই দিনেই ছুটি দেওয়া হয়েছিল। তাহলে? মঙ্গলবারের বদলে এবার সোমবার ছুটি ঘোষণা করল নবান্ন। কেন? সপ্তাহান্তে শনি ও রবিবার ছুটি পান সরকারি কর্মচারীরা। সেক্ষেত্রে মঙ্গলবার যদি মহবীর জয়ন্তীতে ছুটি দেওয়া হত, সেক্ষেত্রে মাধে সোমবার অফিস আসতে হত তাঁদের। কিন্তু ৩ এপ্রিল ছুটি দেওয়ার অর্থ ছুটি পাওয়া যাবে টানা ৩ দিন। সেকারণেই এই বদল বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: TMC Meeting: ২৯ মার্চ শহিদ মিনারেই হচ্ছে তৃণমূলের সমাবেশ....

এদিকে বকেয়া DA-র অনশন কর্মসূচি আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন আন্দোলনকারীরা। যৌথমঞ্চের তরফে জানানো হয়েছে, আগামীদিনে আন্দোলন আরও তীব্র হবে। কিন্তু অনশন করতে গিয়ে করতে গিয়ে একের এক আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়ছেন। বস্তুত, মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ নিজে তিনবার হাসপাতালে ভর্তি হয়েছে। ফলে অনশন চালিয়ে গেলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠবে।

এর আগে, বকেয়া ডিএ-র দাবিতে ১ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে ধর্মঘট পালন করেছিলেন সরকারি কর্মচারীরা। নবান্নের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে, সেদিন যাঁরা অফিসে গরহাজির ছিলেন, তাঁদের ১ দিনের বেতন ও ছুটি কাটা যাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.