West Bengal Election 2021: ঠান্ডা মাথায় পরিস্থিতির মোকাবিলা পুলিস ও বাহিনীর, বয়ালকাণ্ডে রিপোর্ট দুবের

গতকাল ঠিক কী ঘটেছিল তা জানতে দুবের কাছে রিপোর্ট তলব করেছিলেন সুনীল অরোরা (Sunil Arora)। 

Updated By: Apr 2, 2021, 07:05 PM IST
West Bengal Election 2021: ঠান্ডা মাথায় পরিস্থিতির মোকাবিলা পুলিস ও বাহিনীর, বয়ালকাণ্ডে রিপোর্ট দুবের

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামের বয়ালে শান্তিশৃঙ্খলা রক্ষায় পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর প্রশংসা করে নির্বাচন কমিশনে রিপোর্ট দিলেন বিবেক দুবে (Vivek Dubey)। নন্দীগ্রামের বয়ালের ঘটনায় পুলিস সুপারের কাছ থেকে রিপোর্ট চেয়েছিলেন বিশেষ পুলিস পর্যবেক্ষক। তার ভিত্তিতে কমিশনে রিপোর্ট দিলেন। 

গতকাল ঠিক কী ঘটেছিল তা জানতে দুবের কাছে রিপোর্ট তলব করেছিলেন সুনীল অরোরা (Sunil Arora)। আজ সন্ধে ৬টার মধ্যে জমা দেওয়ার কথা ছিল। সময়ের মধ্যেই রিপোর্ট দিলেন বিশেষ পুলিস পর্যবেক্ষক। রিপোর্টে রাজ্য পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর ভূমিকার প্রশংসা করা হয়েছে। রিপোর্টে লেখা হয়েছে, গোটা ঘটনায় বিবেক দুবে (Vivek Dubey) রিপোর্ট দিয়েছেন, ঠান্ডা মাথায় ধৈর্য্য নিয়ে পরিস্থিতির মোকাবিলা করেছে পুলিস। বুথের বাইরে দু'দলের সর্মথকরা জমায়েত করেছিল। পরস্পরের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন। ওই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায়রে বুথের বাইরে নিয়ে আসা সম্ভব ছিল না। জেড প্লাস নিরাপত্তা পান তিনি। তাই ঝুঁকি নিতে চায়নি পুলিস।'

বয়ালের ৭ নম্বর বুথে রিগিংয়ের অভিযোগ পেয়ে হুইল চেয়ারে চলে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঠিক তখন বুথের বাইরে জড়ো হন দুপক্ষের কর্মী-সমর্থকরা। চলতে থাকে স্লোগান। প্রায় ২ ঘণ্টা পর বুথ ছাড়েন তৃণমূল নেত্রী। নির্বাচন কমিশনে অভিযোগও করেছেন তিনি। দুবে (Vivek Dubey) জানিয়েছেন, ভিড় সরানোর পর মমতা বন্দ্যোপাধ্যায়কে বাইরে নিয়ে আসা হয়। সে কারণে ঘন্টা দুয়েক তাঁকে বুথের মধ্যে থাকতে হয়। তবে মুখ্যমন্ত্রীর জন্য ভোটগ্রহণে ব্যাঘাত ঘটেনি।

নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসার আশঙ্কায় মোতায়েন রয়েছে ৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন- WB assembly election 2021 : 'একতরফা ভোটিং হয়েছে, নন্দীগ্রামে হারছেন-ই মমতা', অমিতের 'শাহি' ঘোষণা

.