West Bengal Election 2021: শীতলকুচির ভাইরাল ভিডিয়োয় স্থান-কাল-পাত্রে মিল! কমিশন বলল, 'ভুয়ো'

ভিডিয়োটি প্রকাশ্যে আসার ২৪ ঘণ্টার মধ্যে বিবেক দুবে যেভাবে 'ভুয়ো' বলে দিচ্ছেন, এ নিয়ে উঠছে একাধিক প্রশ্ন।

Updated By: Apr 16, 2021, 12:15 AM IST
West Bengal Election 2021: শীতলকুচির ভাইরাল ভিডিয়োয় স্থান-কাল-পাত্রে মিল! কমিশন বলল, 'ভুয়ো'

নিজস্ব প্রতিবেদন: কোচবিহারের শীতলকুচিতে (Sitalkuchi) কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল ৪ জনের। ১০ এপ্রিলের ওই ঘটনা নিয়ে বিজেপি ও তৃণমূলের মধ্যে চলছে কথার লড়াই। যদিও এখনও গোটা ঘটনা ঘিরে ধোঁয়াশা অব্যাহত। এর মধ্যেই বুধবার রাতে প্রকাশ্যে এসেছে একটি ভিডিয়ো। তার সত্যতা অবশ্য যাচাই করেন Zee ২৪ ঘণ্টা ডিজিটাল। বৃহস্পতিবার ওই ভিডিয়োটিকে ভুয়ো বলে দিল নির্বাচন কমিশন (Election Commission)।      

শীতলকুচির সেদিনের ঘটনা বলে দাবি করা প্রায় ১১ মিনিটের একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, বাঁশ-লাঠি নিয়ে এদিক-ওদিক করছেন বহু মানুষ। রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন একজন। বুথের দরজায় ভাঙচুরও করতে দেখা গিয়েছে কয়েকজন। ওই ভিডিয়োটি ভুয়ো বলে এ দিন জানিয়ে দিলেন বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে।    

ভিডিয়োটি প্রকাশ্যে আসার ২৪ ঘণ্টার মধ্যে বিবেক দুবে যেভাবে 'ভুয়ো' বলে দিচ্ছেন, এ নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। এই ভিডিয়োটি কি খতিয়ে দেখেছে কমিশন? ভিডিয়োর সত্যতা Zee ২৪ ঘণ্টা যাচাই করেনি। তবে স্থান-কাল-পাত্রের সঙ্গে শীতলকুচির ঘটনার বিস্তর মিল রয়েছে। যেমন ভিডিয়োর একটি অংশে দেখা যাচ্ছে, স্কুলের গেট। লেখা, আমতলি মাধ্যমিক শিক্ষা কেন্দ্র। শীতলকুচির ১২৬ নম্বর বুথও তো এই স্কুলের মধ্যেই। ঘটনার বুথের বাইরের কয়েকটি ছবি প্রকাশিত হয়েছিল। সেই নীল দরজাই দেখা যাচ্ছে ভাঙচুর করছে উন্মত্ত জনতা। এত কিছু মিল? নাকি পুরো বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে কমিশন? উঠছে প্রশ্ন।                 

বিবেক দুবে এ দিন দাবি করেন, 'শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনী না থাকলে বুথ দখল হয়ে যেত।' আগে থেকে গ্রেফতার করা হলে গুলি চালানোর প্রয়োজন হত না বলেও মত তাঁর। পরের দফাগুলিতে আগে থেকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে কমিশন।              

আরও পড়ুন- West Bengal Election 2021: প্রচারে নিষেধাজ্ঞার মাঝে ধরনায় বসে কি বিধিভঙ্গ Mamata-র? স্পষ্ট করল কমিশন

.