West Bengal Election 2021: প্রচারে নিষেধাজ্ঞার মাঝে ধরনায় বসে কি বিধিভঙ্গ Mamata-র? স্পষ্ট করল কমিশন

মঙ্গলবার গান্ধীমূর্তির পাদদেশে বেলা ১২টা থেকে ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Apr 15, 2021, 11:22 PM IST
West Bengal Election 2021: প্রচারে নিষেধাজ্ঞার মাঝে ধরনায় বসে কি বিধিভঙ্গ Mamata-র? স্পষ্ট করল কমিশন

নিজস্ব প্রতিবেদন: ২৪ ঘণ্টার জন্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রচার নিষিদ্ধ করেছিল নির্বাচন কমিশন (Election Commission)। তার প্রতিবাদে গান্ধীমূর্তির নীচে ধরনায় বসেছিলেন তৃণমূল নেত্রী। তাঁর ধরনাই সম্প্রচারিত হয়েছিল সংবাদমাধ্যমে। মমতা (Mamata Banerjee) কি নিষেধাজ্ঞা বিধি লঙ্ঘন করেছেন? নির্বাচন কমিশন জানিয়ে দিল, নিয়মভঙ্গ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়।     

মঙ্গলবার গান্ধীমূর্তির পাদদেশে বেলা ১২টা থেকে ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রায় ঘণ্টা তিনেক একাই হুইল চেয়ারে বসেছিলেন। তার ফাঁকে রং, তুলি দিয়ে একাধিক ছবি এঁকেছেন। প্রশ্ন উঠতে শুরু করেছিল, ২৪ ঘণ্টার জন্যে প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ধরনায় বসে কি বিধি ভাঙলেন মমতা? বৃহস্পতিবার বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে বলেন,'মমতা বন্দ্যোপাধ্যায় ধরনায় বসে কোনও নিয়ম ভাঙেননি।'         

প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রচারে নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন (Election Commission)। সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য তিনি প্রচার করতে পারবেন না। অগণতান্ত্রিক ও অসাংবিধানিক সিদ্ধান্ত আখ্যা দিয়ে প্রতিবাদ করেন মমতা। মঙ্গলবার দুপুরে ধরনায় বসেন। 

আরও পড়ুন- হাজারের লাফ Corona-র, বাংলায় আক্রান্তের সংখ্যা ৭ হাজারের কাছাকাছি
      

.