বিকল্প পথে গণতন্ত্র বাঁচাও কর্মসূচির ভাবনা বিজেপির, কাল জরুরি বৈঠক

রথ নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে মেনে নিয়ে রাহুলের বক্তব্য, আদালতে তৃণমূলের তৈরি গোয়েন্দা রিপোর্ট পেশ করা হয়েছে। পরিকল্পিত গোয়েন্দা রিপোর্ট দিয়ে আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা হয়েছে। 

Updated By: Jan 15, 2019, 08:26 PM IST
বিকল্প পথে গণতন্ত্র বাঁচাও কর্মসূচির ভাবনা বিজেপির, কাল জরুরি বৈঠক

নিজস্ব প্রতিবেদন: রথযাত্রার অনুমতি সুপ্রিম কোর্ট না দেওয়ায় পরবর্তী কর্মসূচি কীভাবে হবে, তা নিয়ে বুধবার জরুরি বৈঠক রাজ্য বিজেপির। কলকাতায় দলের সদর দফতরে এই বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্ব থাকবেন। কালকের বৈঠকে সিদ্ধান্ত হবে এখনি ব্রিগেড নয়। পরে হবে । নির্বাচনে অঙ্গ হিসেবে ব্রিগেড হতে পারে ।

আরও পড়ুন: বিজেপির রথযাত্রার অনুমতি দিল না সুপ্রিম কোর্ট

তবে রথযাত্রার বিকল্প সভা ও পদযাত্রার পরিকল্পনা নিতে চলেছে বিজেপি। যেখানে মোদি,  অমিত শাহ-সহ রাজনাথ সিং, নিতিন গড়করি, যোগী আদিত্যনাথ আসবেন। পথে থেকেই গাড়ির বদলে রথযাত্রার বিকল্প যাত্রা হবে, জানালেন রাহুল সিনহা।

রাজনৈতিক দলের কর্মসূচি আটকে যেভাবে গণতন্ত্রের টুঁটিটিপে ধরার চেষ্টা করছে তৃণমূল সরকার ও মুখ্যমন্ত্রী। তার বিরুদ্ধে এবার বুদ্ধিজীবীদের মুখ খোলার আহ্বান জানালেন রাহুল সিনহা।

আরও পড়ুন: NRS কুকুর খুনে গ্রেফতার কলেজেরই ২ ছাত্রী

রথ নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে মেনে নিয়ে রাহুলের বক্তব্য, আদালতে তৃণমূলের তৈরি গোয়েন্দা রিপোর্ট পেশ করা হয়েছে। পরিকল্পিত গোয়েন্দা রিপোর্ট দিয়ে আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা হয়েছে। আদালতও কিছুটা বিভ্রান্ত হয়েছে বলে দাবি বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহার। রাহুলের অভিযোগ, তৃণমূল উদ্দেশ্যপ্রনোদিত ভাবেই যাত্রা বন্ধ করতে চেয়েছে। এটা তৃণমূলের দেউলিয়া রাজনীতি।

এরপর রাজ্য বিজেপির কর্মসূচি অমিত শাহর নির্দেশে চূড়ান্ত হবে। আজই অমিত শাহর সঙ্গে কথা হবে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের। রাজনৈতিক মহল মনে করছে, সুপ্রিম কোর্ট রথযাত্রা না করে দেওয়ায় ব্যাকফুটে বিজেপি। এটা দলের কাছে বড় ধাক্কা বলেও মনে করা যাচ্ছে।

আরও পড়ুন: NRS কুকুর হত্যাকাণ্ডে ভাইরাল হওয়া দুই তরুণী এবার পাল্টা আইনি পদক্ষেপের পথে

বিজেপি নেতৃত্বের অভিযোগ, রথযাত্রা বন্ধ করার যে যুক্তি রাজ্য সরকার দিয়েছে তাহলে তো বলা যায় এখানে আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ তৃণমূল সরকার। এর আগেও তো বাংলা দিয়ে ৬-৭ বার রথযাত্রা হয়েছে। তখন তো কোনো গন্ডগোল হয়নি।

.