CAA বিরোধী বিক্ষোভে হিংসাত্মক প্ররোচনার অভিযোগ, গ্রেফতার রাজ্যের AIMIM প্রধান

পুলিসের তরফে জানানো হয়েছে, গত শুক্রবার প্রশাসনের অনুমতি ছাড়াই পার্ক সার্কাসে জমায়েতে নেতৃত্ব দেন জামিরুল হাসান। সেই জমায়েত থেকে হিংসায় প্ররোচনা দেওয়া হয় বলেও অভিযোগ। এই অভিযোগে জামিরুল সাহেবের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিস। 

Updated By: Dec 16, 2019, 07:51 PM IST
CAA বিরোধী বিক্ষোভে হিংসাত্মক প্ররোচনার অভিযোগ, গ্রেফতার রাজ্যের AIMIM প্রধান

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী আইন ও NRC-র বিরুদ্ধে বিক্ষোভে হিংসা ছড়ানোর অভিযুক্তদের বিরুদ্ধে অবশেষে পদক্ষেপ করতে শুরু করল রাজ্য প্রশাসন। পার্ক সার্কাসে বিক্ষোভের সময় হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার হলেন AIMIM-এর পশ্চিমবঙ্গের প্রধান জামিরুল হাসান। সোমবার তাঁকে গ্রেফতার করে কলকাতা পুলিস। 

পুলিসের তরফে জানানো হয়েছে, গত শুক্রবার প্রশাসনের অনুমতি ছাড়াই পার্ক সার্কাসে জমায়েতে নেতৃত্ব দেন জামিরুল হাসান। সেই জমায়েত থেকে হিংসায় প্ররোচনা দেওয়া হয় বলেও অভিযোগ। এই অভিযোগে জামিরুল সাহেবের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিস। সোমবার দুপুরের পর তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। তাঁকে আগামিকাল আদালতে পেশ করা হবে। 

যে পুলিস দেশদ্রোহীদের উৎপাত করতে সাহায্য করে তাদের মানি না: দিলীপ ঘোষ

আগামী বুধবার কলকাতায় এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী বিল বিরোধী বিশাল সমাবেশের ডাক দিয়েছিলেন জামিরুল হাসান। রাজ্য AIMIM নেতৃত্বের দাবি, সেই সমাবেশে  জনসমাগম নিয়ে আশঙ্কিত ছিল তৃণমূল নেতৃত্ব। তার আগেই জামিরুল সাহেবকে গ্রেফতার করে সমাবেশ পণ্ড করার চেষ্টা করছে রাজ্যের শাসকদল তৃণমূল। 

বলে রাখি, গত শুক্রবার পার্ক সার্কাসে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় বিক্ষোভ দেখান মুসলিমরা। পুলিসের নির্দেশ অমান্য করে রাস্তার মাঝখানে জ্বালানো হয় টায়ার। যার জেরে মধ্য কলকাতা জুড়ে জানজট তৈরি হয়।   

.