West Bengal 3rd Phase Election 2021: 'BJP সমর্থকদের বচসায় জড়ান সুজাতা', কমিশনে জমা পড়ল SP-র রিপোর্ট

ঠিক কী বলা হয়েছে রিপোর্টে?

Reported By: সুতপা সেন | Updated By: Apr 6, 2021, 10:24 PM IST
West Bengal 3rd Phase Election 2021: 'BJP সমর্থকদের বচসায় জড়ান সুজাতা', কমিশনে জমা পড়ল SP-র রিপোর্ট

নিজস্ব প্রতিবেদন: আরামবাগে 'আক্রান্ত' তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ।  কমিশনে যখন 'কেন্দ্রীয় বাহিনী বিজেপির ক্যাডারের মতো কাজ করছে' বলে নালিশ ঠুকেছে রাজ্যের শাসকদল, তখন গন্ডগোলের জন্য কার্যত প্রার্থীকেই দায়ি করলেন পুলিস সুপার। কমিশনে বিস্তারিত রিপোর্ট জমা দিয়েছেন তিনি। সুজাতাকে বাঁশ নিয়ে তাড়া করতে দেখা গেলেও, রিপোর্টে সে ঘটনার কথা উল্লেখ করা হয়নি বলে জানা গিয়েছে। এডিজি(আইনশৃঙ্খলা) জানালেন, 'তদন্ত চলছে'।

স্বামী সৌমিত্র খাঁ বিজেপি সাংসদ। বিধানসভা ভোটের মুখে আচমকাই তৃণমূলে যোগ দেন সুজাতা মণ্ডল খাঁ। দলবদলের পর স্ত্রীর সঙ্গে সম্পর্কছেদের কথা ঘোষণা করেন সৌমিত্র। এমনকী, প্রকাশ্য সাংবাদিক সম্মেলনে স্ত্রীর জন্য চোখের জল ফেলতে দেখা গিয়েছিল তাঁকে। পরবর্তীকালে ডিভোর্সের নোটিশও পাঠিয়ে দেন স্ত্রীকে। স্বামীর কথা বলতে গিয়ে বেশ কয়েকবার আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সুজাতাও। কিন্তু নিজের সিদ্ধান্ত সরে আসেননি। 

আরও পড়ুন: West Bengal 3rd Phase Election 2021: Separated স্ত্রীর পাশে নয়, দলের পাশেই Saumitra

একুশের ভোটে আরামবাগ কেন্দ্রে তৃণমূল প্রার্থী সুজাতা। এদিন আরান্ডি মহল্লাপাড়ায় বুথে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়েন তিনি। বাঁশ, চেলা কাঠ হাতে প্রার্থীকে তাড়া করতে দেখা যায় গ্রামবাসীদের। সুজাতার অভিযোগ, ওই কেন্দ্রে বুথ দখল করেছিল বিজেপি। তিনি খবর পেয়ে সেখানে যান। তারপরই তাঁর উপরে হামলা করেন বিজেপি কর্মীরা। প্রাণনাশের চেষ্টা করা হয়। তাঁর দাবি, 'ঘটনাস্থলে পৌঁছতেই একে মেরে দে একে মেরে দে বলে তেড়ে আসে বিজেপি লোকেরা।' কড়া ভাষায় মেল করে কমিশনে অভিযোগ দায়ের করেছে তৃণমূল। গ্রেফতার করা হয়েছে ৫ জনকে। 

কমিশনে কী রিপোর্ট দিলেন পুলিস সুপার? রিপোর্টে বলা হয়েছে, সকাল ১১টা ১৫ নাগাদ আরামবাগ বিধানসভার ২৬৩ নম্বর বুথে অন্তর্গত আরান্ডি মহল্লাপাড়ায় যান তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ। বিজেপি সমর্থকদের তর্কাতর্কি করাই শুধু নয়, স্থানীয় বাসিন্দাদের বাড়ির চৌহদ্দিতেও ঢুকে পড়েন তিনি। এরপর ক্ষিপ্ত হয়ে গ্রামবাসী ও বিজেপি সমর্থকরা তাড়া করলে, আরান্ডি মুসলমান পাড়ায় চলে যান সুজাতা। কিছুক্ষণ যখন ফের আরান্ডি মহল্লাপাড়ায়  ফেরেন, তখন বিজেপি  ও তৃণমূল সমর্থকদের বচসা ও ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। পুলিস সুপারের রিপোর্টে উল্লেখ, দু'দলের সমর্থকেরা মাটি থেকে শুকনো কাদা তুলে একে অপরের দিকে ছুোঁড়েন। কয়েকজনের অল্প-বিস্তর আঘাত লেগেছে। আহতদের মেডিক্যাল রিপোর্ট সংগ্রহের চেষ্টা চলছে। ওই বুথে আর কোনও অশান্তি হয়নি, ভোট শান্তিপূর্ণ।

আরও পড়ুন: WB Assembly Election 2021: কলকাতায় ভোটের মুখে কড়া পদক্ষেপ কমিশনের, অপসারিত ৮ আসনের রিটার্নিং অফিসার

সুষ্ঠু ও অবাধ ভোটগ্রহণে বাধা দিচ্ছে বিজেপি। হিংসায় মদত দিচ্ছে। ভোটগ্রহণ প্রক্রিয়াকে 'ম্যানিপুলেট' করছে। বিজেপি ভয় পেয়ে কেন্দ্রীয় বাহিনী নিয়ে এসেছে। কেন্দ্রীয় বাহিনী বিজেপির ক্যাডারের মত কাজ করছে। আইন-শৃঙ্খলা কোথায়? আরামবাগে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ আক্রান্ত হওয়ার ঘটনায় এভাবেই কড়া ভাষায় মেল করে কমিশনে অভিযোগ দায়ের করেছে তৃণমূল। তাদের প্রশ্ন, কেন্দ্রীয় বাহিনীতে অমিত শাহ-র 'পেটোয়া'দের কেন সরানো হচ্ছে না? প্রশ্ন তুলেছে তৃণমূল। অবিলম্বের বিজেপি দুষ্কৃতীদের চিহ্নিত করার দাবিও জানানো হয়েছে।

.