Bengal Weather Update: সপ্তাহান্তে প্রবল বর্ষণ, শিলাবৃষ্টিতে তোলপাড় হতে পারে রাজ্য

Bengal Weather Update:  উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং বাদে বাকি উত্তরের জেলায় আজ থেকে ৪৮ ঘণ্টার জন্য আবহাওয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে। কলকাতায়  আংশিক মেঘলা আকাশ।  বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির অত্যন্ত সামান্য সম্ভাবনা

Updated By: Mar 29, 2023, 07:43 AM IST
Bengal Weather Update: সপ্তাহান্তে প্রবল বর্ষণ, শিলাবৃষ্টিতে তোলপাড় হতে পারে রাজ্য

অয়ন ঘোষাল: গ্রীষ্মের শুরুকেই ঝড়বৃষ্টি শুরু হয়েছে রাজ্যে। কয়েক দিনের বিরামের পর এবার সপ্তাহের শেষ বজ্রবিদ্যুত্-সহ প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। তার থেকেও বড় বিষয় হল হতে পারে শিলাবৃষ্টি। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

আরও পড়ুন-মমতার মতেই সায়! ইউক্রেন ফেরত ডাক্তারির ফাইনাল ইয়ারের ছাত্রদের বড় সুযোগ কেন্দ্রের

বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আজও কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের জেলাগুলিতে এই সম্ভাবনা বেশি।  উপকূলের জেলা দুই মেদিনীপুর, হাওড়া, দুই ২৪ পরগনাতে সম্ভাবনা বেশি থাকবে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে।

 উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং বাদে বাকি উত্তরের জেলায় আজ থেকে ৪৮ ঘণ্টার জন্য আবহাওয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে। কলকাতায়
 আংশিক মেঘলা আকাশ।  বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির অত্যন্ত সামান্য সম্ভাবনা। তাপমাত্রা বাড়বে, জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও থাকবে।

কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি। তা এক লাফে প্রায় ৩ ডিগ্রি বেড়ে হয়েছে ২৭.১ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ .৬ ডিগ্রি থেকে প্রায় ৩ ডিগ্রি বেড়ে ৩৪.২ ডিগ্রি হয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪০-৯০ শতাংশ। বৃষ্টি হয়নি। 

নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা আসছে আজ বুধবার। একটি অক্ষরেখা রয়েছে বিহার থেকে তামিলনাড়ু পর্যন্ত বিস্তৃত যেটি মধ্যপ্রদেশ ছত্রিশগড় বিদর্ভ কর্নাটকের উপর দিয়ে গেছে।  

দিল্লি মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎসহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ ও কাল উত্তর-পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ বৃষ্টি ও শিলা বৃষ্টির প্রবল আশঙ্কা রয়েছে। মধ্যপ্রদেশ-সহ মধ্য ভারতের বেশকিছু রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শিলাবৃষ্টির আশঙ্কা মধ্যপ্রদেশ ছত্রিশগড় ও বিদর্ভে। দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা রায়েলসীমা, কর্ণাটক, তামিলনাডু, পুদুচেরিতে আজ বিকেল পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.