WB Weather Update: ষষ্ঠীতে পুজোর সুর কাটতে পারে বৃষ্টি, বিকেলে ভিজতে পারে কলকাতা-সহ কয়েকটি জেলা

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, ষষ্ঠীর বিকেলে কলকাতায় হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। তাই ঝিরঝিরে বৃষ্টি মাথায় করে প্যান্ডেল হপিং! বিপাকে পড়ে যেতে পারেন মানুষজন

Updated By: Oct 1, 2022, 03:50 PM IST
WB Weather Update: ষষ্ঠীতে পুজোর সুর কাটতে পারে বৃষ্টি, বিকেলে ভিজতে পারে কলকাতা-সহ কয়েকটি জেলা

অয়ন ঘোষাল: ষষ্ঠী বলে বোঝা মুসকিল। ইতিমধ্যেই প্যান্ডেলমুখী মানুষজন। রাস্তাতেও বেশ যানজট। বাঙালি এখন পুজোর মুডে। তবে বৃষ্টির আশঙ্কা ভাবাচ্ছিল মানুষজনকে। এবার সেই কথাই শোনাল আবহাওয়া দফতর। হাওয়া অফিসের সতর্কতা, আজ বিকেলে বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলা। তবে বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি, যা অবশ্য মেকআপ ধুয়ে দেওয়ার পক্ষে যথেষ্ঠ।

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

দেখে নিন কোথায় পুজোর সুর কাটতে পারে অসুর বৃষ্টি।  আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, ষষ্ঠীর বিকেলে কলকাতায় হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। তাই ঝিরঝিরে বৃষ্টি মাথায় করে প্যান্ডেল হপিং! বিপাকে পড়ে যেতে পারেন মানুষজন। কলকাতা ছাড়াও দুই ২৪ পরগনা, হাওড়া ও দুই মেদিনীপুরেও হতে পারে হালকা বৃষ্টি। অর্থাত্ একই সময়ে না হলেও কিছুটা আগে পরে বৃষ্টি হতে পারে কালকাতার বাইরের কয়েকটি জেলাতেও।  

করোনার কারণ টানা ২ বছর গৃহবন্দি ছিল বাঙালি। এবার  দুর্গাপুজো ইউনেস্কোর তকমাও পেয়েছে। এরকম পরিস্থিতিতে ঠিক যেদিন থেকে পুজো শুরু সেদিনই বৃষ্টি শুরু। তবে আরও খারাপ খবর হল আবহাওয়া দফতর জানাচ্ছে আগামিকাল থেকে এই বৃষ্টির পরিমাণ, ব্যাপকতা আরও বাড়বে। ফলে যে সপ্তমীতে পুজোর আনুষ্ঠানিক শুরু সেই দিনই বৃষ্টির সঙ্গে সমঝোতা করতে হতে পারে মানুষজনকে। 

এদিকে দশমী পর্যন্ত বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, নবমীতে ভারী বৃষ্টির সতর্ক থাকছে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে, কালিম্পংয়ের বেশ কয়েকটি জায়গায়। ভরা আশ্বিনে কেন বৃষ্টি? ১ অক্টোবর ঘুর্ণাবর্ত তৈরি হতে পারে বঙ্গোপসাগরে। পরে তা আবার নিম্নচাপের রূপ নিতে পারে। যদি নিম্নচাপ তৈরি নাও হয়, সেক্ষেত্রেও বাতাসে জলীয় বাষ্পের কারণে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.