Municipal Election 2022: রাজ্য পুলিসেই আস্থা কমিশনের; প্রয়োজনে উচ্চ আদালতে যাব: Sukanta Mazumder

প্রতিটি বুথে মোতায়েন সশস্ত্র পুলিস, খবর কমিশন সূত্রে।

Updated By: Feb 23, 2022, 11:38 PM IST
Municipal Election 2022:  রাজ্য পুলিসেই আস্থা কমিশনের; প্রয়োজনে উচ্চ আদালতে যাব: Sukanta Mazumder

নিজস্ব প্রতিবেদন: পুরভোটে (Municipal Election 2022) রাজ্য পুলিসেই আস্থা কমিশনের। রাজ্যের বাকি ১০৮ পুরসভার ভোটে প্রতিটি বুথে থাকবে সশস্ত্র পুলিস (Armed Police)। মোতায়েন করা হবে অতিরিক্ত আরও ৪ হাজার পুলিস। বাড়বে পর্যবেক্ষকের সংখ্যা। কমিশন সূত্রে তেমনই খবর।

চলতি মাসে শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগর পুরনিগমে কিন্তু রাজ্য পুলিস দিয়েই ভোট হয়েছিল। বাকি ১০৮ পুরসভার নির্বাচনে কি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে? কমিশনকেই সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট (Calcutta High Court)। আদালতের স্পষ্ট নির্দেশ, ১০৮ পুরসভার বাস্তব পরিস্থিতি খতিয়ে দেখবে কমিশন। রাজ্যের DG, IG-দের সঙ্গে আলোচনা করবে। এবং কমিশনই সিদ্ধান্ত নেবে যে, পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন আছে কিনা।

আরও পড়ুন: Anish Khan Murder Case: আনিসকাণ্ডে গ্রেফতার হোমগার্ড ও এক সিভিক ভলেন্টিয়ার, 'তদন্তে বাধা দেওয়া হচ্ছে'; অভিযোগ DG-র

কমিশন সূত্রে খবর, বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যেই রিপোর্ট চলে এসেছে। বিভিন্ন সূত্র থেকেও তথ্য পাওয়া গিয়েছে। সেসব নিয়েই এদিন স্বরাষ্ট্রসচিব রাজ্য় পুলিসের ডিজি ও এডিজি(আইনশৃঙ্খলা) সঙ্গে জরুরি বৈঠক করেন নির্বাচন কমিশনার সৌরভ দাস। কী আলোচনা হল? বৈঠক নির্বাচন কমিশনার স্পষ্ট জানিয়ে দিয়েছেন, অবাধ ও শান্তিপূর্ণ ভোট করতে চান। প্রতিটি বুথে যেমন সশস্ত্র পুলিস থাকবে, তেমনি মানুষ যাতে ভোট দিতে পারেন, সে ব্যবস্থাও করতে চায় কমিশন। আর কেন্দ্রীয় বাহিনী? রাজ্য সরকার যেহেতু পর্যাপ্ত বাহিনীর আশ্বাস দিয়েছে, সেক্ষেত্রে পুরভোটে কেন্দ্রীয় বাহিনী থাকছে না বলেই খবর। আগামিকাল, বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানাবে কমিশন।

 

আরও পড়ুন: Deucha Pachami: পুনর্বাসনে ১০ হাজার কোটি, দেউচা পাচামি প্রকল্পে জমিদাতাদের চাকরির নিয়োগপত্র মুখ্যমন্ত্রীর

এদিকে রাজ্য পুলিস দিয়ে পুরভোটে সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের যেতে পারে বিজেপি। জি ২৪ ঘণ্টাকে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সোজাসাপ্টা প্রতিক্রিয়া,  এই কমিশনের কাছে এর থেকে বেশি কিছু আশা করি না। কিন্তু যে ছাত্র বারবার ফেল করছে, তাকে সুযোগ দেওয়া হচ্ছে। আমরা আইনজীবীদের সঙ্গে কথা বলছি। প্রয়োজনে উচ্চ আদালতে যাব'। আগামি ২৭ ফেব্রুয়ারি ভোট হবে রাজ্যের ১০৮ পুরসভায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.