চিকিৎসায় ব্যবসা নয়, বেসরকারি নার্সিংহোমগুলোকে বার্তা মুখ্যমন্ত্রীর

ব্যবসা নয়, মানবিকতা। বেসরকারি নার্সিংহোমগুলিকে আরও একবার স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর। চিকিৎসাকে ব্যবসার মোড়কে বাঁধা যাবে না। নেতাজি ইন্ডোরের সভা থেকে ফের হুঁশিয়ারি  মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Updated By: Mar 14, 2017, 06:59 PM IST
চিকিৎসায় ব্যবসা নয়, বেসরকারি নার্সিংহোমগুলোকে বার্তা মুখ্যমন্ত্রীর

ওয়েব ডেস্ক: ব্যবসা নয়, মানবিকতা। বেসরকারি নার্সিংহোমগুলিকে আরও একবার স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর। চিকিৎসাকে ব্যবসার মোড়কে বাঁধা যাবে না। নেতাজি ইন্ডোরের সভা থেকে ফের হুঁশিয়ারি  মমতা বন্দ্যোপাধ্যায়ের।

চিকিৎসার নামে ব্যবসা মানবে না রাজ্য সরকার। বেসরকারি নার্সিংহোমগুলিকে আরও একবার কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, চিকিৎসার সঙ্গে জড়িয়ে রয়েছে সেবা। তাকে অন্য ব্যবসার সঙ্গে গুলিয়ে ফেললে চলবে না। বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে ভুরি ভুরি অমানবিক আচরণের নমুনা সামনে এসেছে। টাউন হলে বেসরকারি হাসপাতালের কর্তাদের নিয়ে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। দিয়েছেন কড়া দাওয়াই। এরপরেও ডানকুনির সঞ্জয় রায়ের মৃত্যু ঘিরে তোলপাড় হয়েছে শহর। বিধানসভায় পাশ হয়েছে সংশোধিত ক্লিনিক্যাল এস্ট্যাবলিশমেন্ট বিল। বেসরকারি স্বাস্থ্যে কোনও বেনিয়ম যে তাঁর সরকার মানবে না, তা আরও একবার স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

তবে নার্সিংহোমগুলিকে হুঁশিয়ারির পাশাপাশি সাধারণ মানুষকেও  সংযত থাকার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। বেসরকারি স্বাস্থ্যের হাল ফেরাতে  তাঁর অবস্থানে তিনি যে  অনড়, তা আরও একবার বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

.